২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
তা ন জা নি য়া র লো ক কা হি নী

সর্পরাজ ও কবিরাজপুত্র

-

(গত দিনের পর)

যেখানে বসে আজ তুমি আমার কথা শুনছ, এই প্রাসাদেই সায়েদাতি শ্যামস আমার সাথে কয়েক শতক বছরের জীবন পার করেছে। বেশি দিন হয়নি, সে আমাকে ছেড়ে পরপারে চলে গেছে। জিন জাতিরা অনেক দিন বাঁচে। আমারও বয়স হয়েছে অনেক। হাজার বছরেরও বেশি। হয়তো একসময় আমাকেও চলে যেতে হবে।
শেষ করলেন সর্পরাজ সুলতানি ওয়া নিওকা তার জীবন-কাহিনী।
হাসিবু অবাক বিস্ময়ে শুনল সর্পরাজ নিওকার কথাগুলো। বিমূর্ত হয়ে শুনল সে। এখন তার কাছে মনে হচ্ছে, জীবন সত্যিই এক রহস্যে ঘেরা। রহস্যের বাঁকে বাঁকে আছে, সুখ, শান্তি, রোমাঞ্চ ও অ্যাডভেঞ্চার। প্রতিটি বিপদই যেন জীবনের জন্য এক একটি অভিজ্ঞতা, এক একটি পরিপূর্ণতা, এক একটি অভিযাত্রা ও বিজয়। বেঁচে থাকা মানেই বিজয়। কিশোর বালক হাসিবু এই এতটুকু বয়সেই এতবড় কাহিনীর অংশীদার হলো আজ। এবার তার মনে পড়ল মায়ের কথা। (চলবে)

 


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল