২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
তা ন জা নি য়া র লো ক কা হি নী

সর্পরাজ ও কবিরাজপুত্র

-

(গত দিনের পর)

যেখানে বসে আজ তুমি আমার কথা শুনছ, এই প্রাসাদেই সায়েদাতি শ্যামস আমার সাথে কয়েক শতক বছরের জীবন পার করেছে। বেশি দিন হয়নি, সে আমাকে ছেড়ে পরপারে চলে গেছে। জিন জাতিরা অনেক দিন বাঁচে। আমারও বয়স হয়েছে অনেক। হাজার বছরেরও বেশি। হয়তো একসময় আমাকেও চলে যেতে হবে।
শেষ করলেন সর্পরাজ সুলতানি ওয়া নিওকা তার জীবন-কাহিনী।
হাসিবু অবাক বিস্ময়ে শুনল সর্পরাজ নিওকার কথাগুলো। বিমূর্ত হয়ে শুনল সে। এখন তার কাছে মনে হচ্ছে, জীবন সত্যিই এক রহস্যে ঘেরা। রহস্যের বাঁকে বাঁকে আছে, সুখ, শান্তি, রোমাঞ্চ ও অ্যাডভেঞ্চার। প্রতিটি বিপদই যেন জীবনের জন্য এক একটি অভিজ্ঞতা, এক একটি পরিপূর্ণতা, এক একটি অভিযাত্রা ও বিজয়। বেঁচে থাকা মানেই বিজয়। কিশোর বালক হাসিবু এই এতটুকু বয়সেই এতবড় কাহিনীর অংশীদার হলো আজ। এবার তার মনে পড়ল মায়ের কথা। (চলবে)

 


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল