১৮ অক্টোবর ২০২১
`
তা ন জা নি য়া র লো ক কা হি নী

সর্পরাজ ও কবিরাজপুত্র

-

(গত দিনের পর)

প্রায় শত বছর পর সাপের রূপ থেকে জিনের রূপ নেয়ায় নিজেকে বেশ ভালোই লাগছিল আমার। আমরা দু’জনে পাখা মেলে উড়ে চলি সায়েদাতি শ্যামসের বাড়ি। অবশ্য পরিচয় দেয়ার পর বুঝলাম, সায়েদাতির বাড়ি আমি আগে থেকেই চিনতাম। তাদের রাজ প্রাসাদে ইতোপূর্বে কয়েকবার গিয়েছিও আমি। সে অনেক অনেক আগের কথা। তখন আমি সাপের রূপে নয়, এখনকার মতো জিনের আসল রূপে পৃথিবীর বিভিন্ন জায়গায় বিচরণ করতাম। শ্যামসের বাবাকেও আমি চিনি।
শ্যামসের বাবা আমাকে দেখে তো ভীষণ খুশি। খুশি হওয়ার কারণ, সায়েদাতি শ্যামস তার বাবাকে বুঝিয়েছে, আমিই তাকে পুণ্যবতী দ্বীপে বড় এক বিপদ থেকে উদ্ধার করেছি।
এরপর শ্যামসের সাথে আমার বিয়ের ব্যবস্থা করা হয়। সে এক মহা ধুমধামের বিয়ে। বিয়ের পরে শামসকে নিয়ে আমি ফিরে আসি আমার দেশে এইখানে, এই পাতালপুরীতে।
(চলবে)



আরো সংবাদ


মেয়ের চিকিৎসায় ১০ দিন ধরে ঢাকার হাসপাতালে থেকেও মন্দির ভাঙার আসামি (১২২৬৩)‘বাতিল হলো ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে প্রকল্প’ (১১৮৪৮)প্রধানমন্ত্রী মোদি কি আগামী নির্বাচনে হেরে যাচ্ছেন বলে এখনই টের পেয়েছেন (৯৪৪৭)কাশ্মিরে নতুন করে উত্তেজনা ভারতের তালেবানভীতি থেকে? কেন সেই ভীতি? (৯৩৫৭)কাশ্মিরে এক অভিযানে সর্বোচ্চ সংখ্যক ভারতীয় সেনা নিহত (৮০০৬)৭২-এর সংবিধানে ফিরে যেতেই হবে : তথ্য প্রতিমন্ত্রী (৬১৯৩)সঙ্কটের পথে রাজনীতি (৫৯৭৪)গ্রাহকদের উদ্দেশে কারাগার থেকে যা বললেন ইভ্যালির রাসেল (৪৮৫৯)কিছু ‘বিভ্রান্তিকর খবরের’ পর বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছে ভারত (৪৮২৫)পবিত্র ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটি পুনর্নির্ধারণ (৪৭৮৬)