১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
নি ত্যো প ন্যা স

স্কুল ছুটির পর

-

ছাব্বিশ.

লাঠির ভয় দেখিয়ে। এই মানুষগুলো নিশ্চয় লাঠির ভয় পাবে!
বাডি পাগল লাঠি হাতে বেশ ভালো মানুষের মতো আলোক স্কুল কম্পাউন্ডে ঢুকে পড়ে। অন্যান্য দর্শকের মতো সেও দাঁড়িয়ে দাঁড়িয়ে দৌড় প্রতিযোগিতা দেখতে থাকে। লোকজন ওর পাশ থেকে সরে দাঁড়ায়। বাঁশির ফুঁ এবং দৌড় প্রতিযোগিতা শুরু হওয়ার সাথে সাথেই বাডি পাগলের যে কি হয়, লাঠি হাতে প্রথমে দৌড় প্রতিযোগীদের দিকে, তারপর সবার দিকে উন্মত্ত গতিতে পাগলা হাতির মতো তেড়ে আসে।
সবাই দিগি¦দিক জ্ঞানশূন্য এলোপাতাড়ি ছুটতে শুরু করে। পাগলের লাঠির আঘাত থেকে বাঁচতে সাধারণ মানুষ যে যেদিকে পারে দৌড়ে নিরাপদ আশ্রয়ে চলে যেতে চায়। মাঠের মধ্যের শারীরিক প্রতিবন্ধী প্রতিযোগীরা ল্যাংড়া খোঁড়া পায়ে ক্রাচে ভর করে যেটুকু পারছে সরে যাওয়ার চেষ্টা করছে। ফিনিশিংয়ের দাগ টাচ করার ইচ্ছে কারোর নেই।
নশু হতভম্বের মতো চেয়ে আছে। অন্যদের মতো সে দৌড়াতে পারছে না। তার বেয়ারিংয়ের গাড়ি পেছন থেকে কেউ না ঠেললে দুহাতে নির্দিষ্ট দিকে নিয়ে যাওয়া কষ্টকর। তার পরও দৌড়ের জেদে কিছুটা দূর এগিয়েছিল। কিন্তু এখন পাগলের তাড়া খেয়ে সে দিশেহারা হয়ে পড়েছে। তার হাত আর চলছে না। পাগলও হাতের কাছে কাউকে ধরতে না পেরে বেয়ারিংয়ের চাকার গাড়ির ওপর অসহায়ের মতো পড়ে থাকা নশুর দিকে এগিয়ে গেল। (চলবে)

 


আরো সংবাদ



premium cement