২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
স্লো ভে নি য়া র রূ প ক থা

একগাছি লাল চুল

-

(গত দিনের পর)
বিপদসীমা পার হয়ে পোহারভ মিরু আকাশের দিকে তাকায়। দুপুর গড়িয়ে বিকেল হয়ে গেছে ততক্ষণে। সে আর বাড়ি ফিরে না। সোজা চলে যায় কাছের ক্যামনিক শহরে। সেখানে চুলের বাজারে নিলামে ওঠায় সে ঘুড়ির সুতার মতো মোটা লাল চুলের গাছি। এমন অপরূপ সুন্দর ও মোটা চুল দেখে অবাক হয় নিলামের ক্রেতারা। অন্য কোনো চুলের সাথে এই চুলের মিল নেই। কোন কন্যার মাথার চুল এটি? সবার মনে এমন প্রশ্নই ঘুরপাক খেতে থাকে। এমন মোটা, এত লম্বা ও রক্তের মতো টকটকে লাল চুল!
এক বণিক এসে দাম করে চুলের। তিনি বলেন, এক ডুকেট দেবো। এমন লাল রঙের চুল বলেই দামটা একটু বেশিই বললাম। (তখনকার যুগের স্বর্ণমুদ্রার নাম ছিল ডুকেট।) সেই বণিকের কথা শুনে অন্য বণিকেরা ভাবল, এই চুলের দাম হয়তো আরো অনেক বেশি। নিশ্চয়ই এই চুলের অন্য কোনো মাহাত্ম্য আছে। আরেক বণিক এগিয়ে এসে বললেন, তোমার এই চুলগাছির দাম দেবো দশ ডুকেট। দিয়ে দাও আমাকে। আরেক বণিক বললেন, বিশ ডুকেট দেবো দাম। আরেক বণিক এসে বলেন, পঞ্চাশ ডুকেট দেবো তোমার এই চুলের দাম। এবার দিয়ে দাও আমাকে।
(চলবে)


আরো সংবাদ



premium cement
মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল

সকল