১৪ এপ্রিল ২০২১
`
স্লো ভে নি য়া র রূ প ক থা

একগাছি লাল চুল

-

(গত দিনের পর)
হেঁটে হেঁটে অবশেষে পৌঁছে যায় সে নীল জলের সরোবরের কাছে। সেখানে গিয়ে দেখে, সত্যিই তো! এক অনন্যা সুন্দরী মেয়ে বসে আছে সাদা এক পাথরের ওপর। সকালের হালকা রোদের আলোয় মেঘের মতো জমাট বেঁধে আছে তার চুলের খোঁপা। পোহারভ মিরু কাছে যেতেই মেয়েটি বলে, শুভ সকাল, হে যুবক। তোমার নাম কী? কোত্থেকে এসেছ এখানে? পোহারভ মিরু কোনো উত্তর দেয় না। সে আরো একটু কাছে এগিয়ে যায় মেয়েটির। ড্রাগন কন্যা বলে, চলো হে যুবক, নীল জলের সরোবরে স্নান করি দু’জন।
এবারও চুপ পোহারভ মিরু। স্বপ্নের কথা মনে আছে তার। কোনো কথা বলা যাবে না। বললেই জাদুগ্রস্ত হয়ে পড়বে সে। মেয়েটি এবার একটি সোনার চিরুণী বাড়িয়ে দেয় যুবকটির দিকে। বলে, ‘আচ্ছা নাও, আমার মাথার চুলগুলো বেণী করে দাও। স্নান না হয় পরেই হবে। নয়তো হবে না আজ।’ পোহারভ মিরু এবার সোনার চিরুণীটি হাতে নেয়। তার পর তার মাথার চুলগুলো বেণী করার জন্য খোঁপা খুলে দেয়। কালো মেঘের মতো গড়িয়ে পড়ে চুলগুলো তার পিঠে। পোহারভ মিরু তার মাথায় চিরুণী চালাতে থাকে। আর খুঁজতে থাকে সেই কাক্সিক্ষত লাল চুলের গাছি। (চলবে)

 



আরো সংবাদ


বাবর ধামাকায় পাকিস্তানের রেকর্ড গড়া জয় রাহুল গান্ধীর হুঁশিয়ারি : বিজেপি এলে পশ্চিমবঙ্গ জ্বলবে করোনায় মৃত্যুতে নতুন রেকর্ডে কঠোর লকডাউন শুরু গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জনসহ নিহত ৪ অ্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক কাজের অভিযোগে কালিয়াকৈরে যুবক আটক দুর্নীতির অভিযোগে ৮ বছরের জন্য নিষিদ্ধ ক্রিকেটার হিথ স্ট্রিক ব্যাপক বিক্ষোভের পর পাকিস্তানে ‘নিষিদ্ধ’ হচ্ছে উগ্র ডানপন্থী দল টিএলপি এবার হেফাজতের সহকারী মহাসচিব গ্রেফতার ওয়াশিংটন-তেহরান আলোচনায় পরমাণু কেন্দ্রে নাশকতার ঘটনার কালো ছায়া যুক্তরাষ্ট্রকে চীন : প্লিজ আগুন নিয়ে খেলবেন না স্বাস্থ্যবিধি মেনে মসজিদে নামাজ আদায়ের সুযোগ দিতে জামায়াত আমিরের আহ্বান

সকল