২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
স্লো ভে নি য়া র রূ প ক থা

একগাছি লাল চুল

-

(গত দিনের পর)
হেঁটে হেঁটে অবশেষে পৌঁছে যায় সে নীল জলের সরোবরের কাছে। সেখানে গিয়ে দেখে, সত্যিই তো! এক অনন্যা সুন্দরী মেয়ে বসে আছে সাদা এক পাথরের ওপর। সকালের হালকা রোদের আলোয় মেঘের মতো জমাট বেঁধে আছে তার চুলের খোঁপা। পোহারভ মিরু কাছে যেতেই মেয়েটি বলে, শুভ সকাল, হে যুবক। তোমার নাম কী? কোত্থেকে এসেছ এখানে? পোহারভ মিরু কোনো উত্তর দেয় না। সে আরো একটু কাছে এগিয়ে যায় মেয়েটির। ড্রাগন কন্যা বলে, চলো হে যুবক, নীল জলের সরোবরে স্নান করি দু’জন।
এবারও চুপ পোহারভ মিরু। স্বপ্নের কথা মনে আছে তার। কোনো কথা বলা যাবে না। বললেই জাদুগ্রস্ত হয়ে পড়বে সে। মেয়েটি এবার একটি সোনার চিরুণী বাড়িয়ে দেয় যুবকটির দিকে। বলে, ‘আচ্ছা নাও, আমার মাথার চুলগুলো বেণী করে দাও। স্নান না হয় পরেই হবে। নয়তো হবে না আজ।’ পোহারভ মিরু এবার সোনার চিরুণীটি হাতে নেয়। তার পর তার মাথার চুলগুলো বেণী করার জন্য খোঁপা খুলে দেয়। কালো মেঘের মতো গড়িয়ে পড়ে চুলগুলো তার পিঠে। পোহারভ মিরু তার মাথায় চিরুণী চালাতে থাকে। আর খুঁজতে থাকে সেই কাক্সিক্ষত লাল চুলের গাছি। (চলবে)

 


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল