০২ মার্চ ২০২১
`

ক্যারাগোনানের পরী

-


(গত দিনের পর)

ওই ডাইনি বুড়ি জাল পেতে রেখেছে। সে জালে সবাই জড়িয়ে যাবে। সমূহ ক্ষতি হবে সবার। তুমিই পারবে, সেই ক্ষতি থেকে, সেই ডাইনি বুড়ির হাত থেকে সবাইকে মুক্ত করতে। গহীন অন্ধকারে এমনি এক সাহসী বাণী শুনতে পায় সে।
অবশেষে চলে আসে যুবকটি সেই দেবদারু গাছের তলায়। গাছটির দক্ষিণ দিকের গোড়ায় নির্দিষ্ট স্থানে এবার শাবল বসিয়ে দেয় সে। কয়েক কোপ মারতেই টুং করে এক শব্দ হয় মাটির তলা থেকে। ছ্যাৎ করে কেঁপে উঠে যুবকের বুক। সে নিজেকে সাহস দেয়ার জন্য বলে, ভয় পেও না, ভয় পেও না। তুমি তোমার কাজ তুমি চালিয়ে যাও। কিসের এতো ভয়?
শাবল দিয়ে সে আরো কয়েক কোপ দিতেই বেড়িয়ে এলো স্বর্ণখচিত সেই ডালাটি। ক্ষিপ্র হাতে যুবকটি খুলে ফেলে ডালা। ভিতরে আগুনের মতো জ্বল জ্বল করছে ভোমরাটি। দেখে মনে হচ্ছে জীবন্ত কোনো প্রাণী এটি।
( চলবে)



আরো সংবাদ


খাশোগি হত্যায় এমবিএসের ওপর নিষেধাজ্ঞা না দেয়ায় যুক্তরাষ্ট্রের ব্যাখ্যা জাতীয় পতাকা দিবস আজ Boss is always right মুক্তি পেলো অপহৃত ২৭৯ শিক্ষার্থী খালেদা জিয়ার পক্ষে অভিযোগ থেকে অব্যাহতি আবেদনের শুনানি শুরু অর্থবহ স্বাধীনতার জন্য নৈতিক মূল্যবোধের ভিত্তিতে দেশ গড়তে হবে : ডা. শফিকুর হাজেরা বেগমের ইন্তেকালে জামায়াত আমীরের শোক সুইস ব্যাংকের প্রতি বিত্তশালীদের যে কারণে এতো আগ্রহ সৌদি যুবরাজের অনুগত বিশেষ বাহিনী বিলুপ্তিতে যুক্তরাষ্ট্রের আহ্বান রিমান্ডে নিয়ে ছাত্রদল নেতাদের পৈশাচিক নির্যাতন চালানো হচ্ছে : রিজভী আইএইএ’তে ইরানবিরোধী প্রস্তাব পাস হবে কূটনীতির জন্য হুমকি : আরাকচি

সকল