২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দুই গোয়েন্দার অভিযান-১২ পর্ব

-

তাড়াহুড়া করে কফি শপ থেকে বেরিয়ে গেলেন তিনি। তাঁকে হোটেলের গেটের কাছে এগিয়ে দিয়ে এলো রেজা-সুজা
ছত্রিশ.

মেহমানকেসহ বাড়ির সবাইকে নিয়ে হোটেলে রওনা হলো নাসের। হোটেলে পৌঁছে সবার জন্য রুম ভাড়া করল।
এত কাণ্ডের পর আর ঘুম আসতে চাইল না কারও চোখে, কেবল নাসের ছাড়া। সে জানাল, আগের রাতেও রাত জেগে জরুরি কাজ সারতে হয়েছে, এ রাতে আর না ঘুমিয়ে থাকতে পারবে না। কয়েক ঘণ্টা ঘুম দিয়ে উঠে আবার কাজে লাগতে হবে।
শুতে চলে গেল নাসের। মিনাফুপু আর মিসেস জনসনও নিজেদের ঘরে গেল। বাগচিকে নিয়ে আলোচনায় বসল রেজা-সুজা। বোমা নিক্ষেপের ঘটনাটা নিয়েই মূলত আলোচনাটা হচ্ছে। একটা ব্যাপার নিশ্চিত, হুড পরা লোকটা আর যেই হোক ভিকুরাম নয়, কারণ সে এখন হাজতে বন্দি।
কেটে গেল বাকি রাতটা। হোটেলের কফি শপ খোলে সকাল ৬টায়। ওখানে নাস্তা করতে গেল তিনজনে। খাওয়ার মাঝখানে কী একটা কথা মনে পড়ায় জরুরি টেলিফোন সারতে গেলেন বাগচি। ফিরে এলেন উদ্বিগ্ন মুখে। অস্থির ভঙ্গিতে বললেন, ‘কিছু মনে কোরো না, আমাকে এখনি নিউ ইয়র্ক যেতে হবে। কোনো প্রয়োজন পড়লে তারাশকে ফোন কোরো, আমার সাথে যোগাযোগ করিয়ে দেবে। বিদায় নিয়ে যেতে পারছি না, আমার হয়ে ক্ষমা চেয়ে নিয়ো তোমাদের ফুপু আর চাচার কাছে।’
‘চলুন, এয়ারপোর্টে পৌঁছে দিয়ে আসি আপনাকে,’ রেজা বলল।
‘না না, লাগবে না, থ্যাংক ইউ। এমনিতেই অনেক করেছ আমার জন্য। আমি ট্যাক্সিতেই যেতে পারব। চলি। গুডবাই।’
তাড়াহুড়া করে কফি শপ থেকে বেরিয়ে গেলেন তিনি। তাঁকে হোটেলের গেটের কাছে এগিয়ে দিয়ে এলো রেজা-সুজা। বাদামি-সাদা একটা ট্যাক্সিতে চাপলেন তিনি। হাত নেড়ে তাঁকে বিদায় জানাল দুজনে।
‘এত অস্থির হলেন কেন তিনি?’ কফি শপে ফিরে এসে সুজা বলল।
‘হুঁ, অদ্ভুত আচরণই করলেন,’ চিন্তিত ভঙ্গিতে বলল রেজা। (চলবে)


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল