০৪ ডিসেম্বর ২০২০
ই রা নে র রূ প ক থা

দুঃসাহসী দুই কিশোর

-

(গত দিনের পর)
বেন্ট মাত্র নিজের সম্পর্কে বলার জন্য মুখ খুলতে যাবে, অমনি চলো পালাই বলে উলাভ দৌড় লাগাল। তাই বাধ্য হয়ে বেন্টকেও দৌড় দিতে হলো। কি মনে করে সেই লোকটিও দু’জনকে ধাওয়া করে ছুটতে থাকল।
উলাভ ছিল সবার আগে আর সে দৌড়াচ্ছিলও বেন্টের তুলনায় অনেক দ্রুত। সেই উলাভ হঠাৎ থমকে দাঁড়িয়ে বেন্টকে হাত ধরে থামাল। তারপর বলল, চলো বেন্ট ওই বাড়িটাতে ঢুকে পড়ি।
কারখানার মতো দেখতে বিশাল একটা বাড়ির গেট খোলা ছিল। বেন্ট আর উলাভ সেই গেট দিয়ে ঢুকে পড়ল। গেটের ভেতরে কয়েকটি ভাঙাচোরা কাঠের বাক্স পড়ে ছিল। দু’জন বুদ্ধি করে সেই বাক্সের ভেতর ঢুকে পড়ল। আর সেখানে কিছুক্ষণ অপেক্ষা করার পর বেন্ট যখন বুঝতে পারল পেছনে লাগা লোকটির কাছ থেকে আর ভয়ের কিছু নেই, তখন উলাভকে নিয়ে বেন্ট বাইরে এসে দাঁড়াল।

শীতের রাত। কুয়াশায় ঢাকা নির্জন রাস্তা। শুধু ভূতের চোখের মতো দপদপ করে জ্বলছে রাস্তার দু’পাশে লাগানো বাতিগুলো। দূরে একটা খেকি কুকুর পথের মাঝখানে দাঁড়িয়ে আছে। তাতে পরিবেশটাকে আরো ভয়ঙ্কর লাগছে। (চলবে)

ছবি শুধু ছবি নয়
ছবিতে ড. কালবি সাদিককে দেখা যাচ্ছে। তিনি একজন ইসলামি পণ্ডিত, সংস্কারক, শিক্ষাবিদ ও ধর্মপ্রচারক। তার জন্ম ভারতের লখনৌতে। কত সালে?
উত্তর :
১৯৩৯ সালে

 


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১০৭২৭)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৯১৪৮)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৮৩৫৮)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৯৯৭)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৬৯৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৫৪১৬)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৫২৩৭)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৪৯৫৯)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪৬০৮)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৪০৩৯)