২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
ই রা নে র রূ প ক থা

দুঃসাহসী দুই কিশোর

-

(গত দিনের পর)

যতবার ট্রাম থামছে ততবারই বেন্ট উলাভ আর তার সঙ্গী রাগী রাগী ছেলেটার দিকে আড়চোখে তাকাচ্ছেÑ ওর চোখ ফাঁকি দিয়ে ওরা নেমে যায় কিনা তা দেখার জন্য। কিন্তু এখনো ওরা নামেনি। চুপ করে বসে আছে।
অনেক অনেক জায়গায় থেমে, অনেক যাত্রীকে উঠিয়ে নামিয়ে দেড় ঘণ্টা পরে ট্রামটা শহরের শেষপ্রান্তে এসে থামল। ট্রামের ভেতর যে চার-পাঁচজন যাত্রী ছিল তারা নেমে গেলÑ তাদের সঙ্গে মিশে গিয়ে উলাভকে নিয়ে সেই ছেলেটিও নামল। বেন্ট তো সারাটাক্ষণ ওদের দিকে নজর রাখছিলই, তাই দৃশ্যটা বেন্টের চোখ এড়ালো না। বেন্টও ঝটপট ট্রাম থেকে নেমে গেল। তারপর একবার আকাশের দিকে আরেকবার পথচারীদের দিকে তাকিয়ে বেন্ট ওদের ওপর নজর রাখতে লাগল।
এক হাতে উলাভের স্যুটকেস আর অন্য হাতে উলাভকে শক্ত করে ধরে রেখে রাগী রাগী কণ্ঠে সেই ছেলেটি যেন কী বলছিল। উলাভও তার জবাব দিচ্ছিল কিন্তু কারো কথাই শোনা যাচ্ছিল না। এতে বেন্টের মনের কোণে জমে থাকা সন্দেহের মেঘটা আরো গাঢ় হলো। বেন্ট ভাবল, ছেলেটা নিশ্চয়ই ছেলেধরা। স্টেশনে ঘুরঘুর করে। (চলবে)

 


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল