২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

দুই গোয়েন্দার অভিযান

-

আট.

 

‘ঠিক আছে,’ রেজার হাত থেকে দস্তানাটা নিলো সুজা। চেঁচিয়ে মিনাফুপুকে ‘গুডবাই’ বলে পাখিটাকে নিয়ে ড্রাইভওয়ের দিকে রওনা হয়ে গেল।

হঠাৎ বাড়ির কোণ ঘুরে বেরিয়ে এলো একজন লোক। মুখে লাল আর সাদায় মিশানো রুমাল বাঁধা। মাথার ফেল্ট হ্যাটটা কপালের ওপর টেনে নামানো। সোজা দৌড়ে এসে সুজার গায়ের ওপর পড়ল।

চরকির মতো পাক খেয়ে ঘুরে মুক্ত হাতটা দিয়ে ঘুসি চালাল সুজা। কিন্তু লাগাতে পারল না, ঝট করে মাথা নিচু করে ফেলেছে লোকটা। সুজার বুকে ধাক্কা মেরে তাকে চিৎ করে ফেলল মাটিতে। বাজপাখিটাকে কেড়ে নিয়ে দৌড় দিলো ড্রাইভওয়ে ধরে।

লাফিয়ে উঠে দাঁড়াল সুজা। চেঁচিয়ে রেজাকে সাবধান করে পিছু নিলো লোকটার।

 

সুজা ড্রাইভওয়েতে পৌঁছতে পৌঁছতে সিক্সথ জুলাই স্ট্রিটের প্রায় আধব্লক পার হয়ে গেছে চোরটা। দৌড়ানোর সময়ই একটা কাপড়ের থলেতে পাখিটাকে ভরে ফেলল সে। সুজাকে পিছু নিতে দেখে রাস্তার পাশের একটা পাতাবাহারের বেড়া ডিঙাল লাফ দিয়ে। তারপর দুটো বাড়ির মাঝখানের একটা ড্রাইভওয়ে ধরে ছুটল।

সুজাও গিয়ে ড্রাইভওয়েতে উঠল। জানালা দিয়ে লোকটাকে দেখে তীক্ষè চিৎকার করে উঠল এক মহিলা। লোকটা ভড়কে গেল। ফিরে তাকাল সুজার দিকে। কতখানি এগিয়েছে দেখল। না দেখে দৌড়াতে গিয়ে গলায় লাগল একটা কাপড় শুকানোর দড়ি। টান লাগায় তাল হারাল লোকটা। এই সুযোগে অনেকখানি কাছে পৌঁছে গেল সুজা। রাগে চেঁচিয়ে উঠল, ‘পাখিটা দাও, চোর কোথাকার!’

কয়েক পা টলতে টলতে এগোল লোকটা। সামলে নিয়ে, আবার পাতাবাহারের বেড়া লাফিয়ে ডিঙিয়ে রাস্তায় নেমে এলো। বাজপাখির থলেটা হাত থেকে ছাড়েনি।

(চলবে)

 


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’ মিলান ডার্বি জিতে শিরোপা পুনরুদ্ধার ইন্টারের কুমিল্লা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক আহত

সকল