২৬ মে ২০২০
আ ফ্রি কা ন লো ক ক থা

আকাশ বাড়ি

-

(গত দিনের পর)
একজনÑ আজ বিকেলের মধ্যেই।
আভিলাÑ তা এখন কয়টা বাজে?
একজনÑ সকাল ৮টা।
আভিলাÑ সারাটা দিন পড়ে আছে। হু, বিকেলে যাবোনি। যাও, এখন কেটে পড়ো। খামাখা ঘুম ভাঙালে আমার। যাও, যাও। গিয়ে মোড়লকে বলোগে, বিকেলে আসছি। আমার ঘুম এখনো কাটেনি।
সেদিন বিকেলেই আভিলা গিয়ে হাজির হয় মোড়লের বাড়ি। মোড়ল সাব ধনদৌলতে বড় হলেও বুদ্ধিতে তেমন বড় নন। আভিলাকে দেখে তিনি কিছুটা হলেও দমে যান। কারণ, বুদ্ধিতে যে মোড়ল খাটো, এটা তিনি ভালো করেই বোঝেন। দমে গেলেও দেমাকটা কিন্তু তার চড়া-ই থাকে।
আভিলা এসেছে শুনে মোড়ল অন্দর মহল থেকে বের হন। বাড়ির দহলিজের দিকে এগিয়ে যান। এই দহলিজে বসেই তিনি তার মোড়লি ফলান। কিন্তু সমস্যা হয় জ্ঞানীদের নিয়ে। চেষ্টা করেও তাদের কাছে সহজে মোড়লি ফলানো যায় না। চতুর লোক দেখলে মোড়লের মন কিছুটা হলেও দমে যায়। (চলবে)

 


আরো সংবাদ

ভারত মহাসাগরের টেকটনিক প্লেট ভেঙে দু’টুকরা, ভয়াবহ ভূমিকম্পের আশঙ্কা সাঈদীর মুক্তি চান কর্ণফুলীর শতাধিক বিশিষ্ট ব্যক্তি 'সৌদি আরবের সাবেক নিরাপত্তা উপদেষ্টার ছেলে-মেয়েকে জিম্মি করেছে সরকার' আমফানের ক্ষতি কাটাতে বাংলাদেশকে ১১ লাখ ইউরো দেবে ইউরোপীয় ইউনিয়ন রাজধানীতে ১৪ হাজার করোনা রোগী, বেশি মহাখালীতে ‘সরকার ক্রমাগত মানবাধিকার লংঘন করছে’ ২৫তম বিবাহবার্ষিকীতে ম্যাঙ্গো কুলফি বানালেন শচিন সৈয়দপুরে স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী আইসোলেশনে দামুড়হুদায় নিহত এনজিও কর্মকর্তার দাফন সম্পন্ন সৈয়দপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ এখনই খুলছে না মক্কা, তবে সৌদিতে কারফিউ শিথিল

সকল