২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
আ ফ্রি কা ন লো ক ক থা

আকাশ বাড়ি

-

(গত দিনের পর)

মাঝে মাঝে আবার কথার পাঁকে ফেলে অন্যকে হাসাতে চেষ্টা করে। হাসি না পেলে আভিলা নিজেই হাসে, জোর করে হাসে। শেষে অন্যরাও হাসতে বাধ্য হয়। অন্যরা যখন জোর করে হাসে, তখন আভিলা বেশ মজা পায়। তখন নাকি তার কাছে মনে হয়- সে এক মহানায়ক। নায়ক সেজে অন্যদের সে বুড়ো আঙ্গুলে নাচায়।
কেউ যদি কখনো তাকে কোনো কথা জিজ্ঞেস করে, তা হলে সেরেছে। কথার পিঠে আভিলা এমন উত্তর দেবে, শুনে আর না হেসে পারবে না কেউ। হাসির যেন ফোয়ারা বইতে থাকে তখন।
আসলে আভিলার মনটা রসে ভরা। রসে টুবু টুবু করে মন। সেই রস একবার যদি উপচে পড়া শুরু হয়, তা হলে আর রক্ষা নেই। হাসির বানে সবাইকে ভাসিয়ে নিয়ে যাবেই। তবে, কথায় আছে না ‘অতিরিক্ত কোনো কিছুই ভালো না’Ñ এ কথাটা আভিলা হয়তো জানে না। জানলে কি আর সেদিন মোড়ল তাকে ডেকে পাঠায়? পাঠিয়ে এমন কাজ দেয়? আভিলা তখন বিপদে পড়ে যায় যায় অবস্থা। অবশ্যি নিজ বুদ্ধির জোরে সেদিন বেঁচে গিয়েছিল। (চলবে)

 


আরো সংবাদ



premium cement
চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১

সকল