২৬ মে ২০২০
আ ফ্রি কা ন লো ক ক থা

আকাশ বাড়ি

-

(গত দিনের পর)

মাঝে মাঝে আবার কথার পাঁকে ফেলে অন্যকে হাসাতে চেষ্টা করে। হাসি না পেলে আভিলা নিজেই হাসে, জোর করে হাসে। শেষে অন্যরাও হাসতে বাধ্য হয়। অন্যরা যখন জোর করে হাসে, তখন আভিলা বেশ মজা পায়। তখন নাকি তার কাছে মনে হয়- সে এক মহানায়ক। নায়ক সেজে অন্যদের সে বুড়ো আঙ্গুলে নাচায়।
কেউ যদি কখনো তাকে কোনো কথা জিজ্ঞেস করে, তা হলে সেরেছে। কথার পিঠে আভিলা এমন উত্তর দেবে, শুনে আর না হেসে পারবে না কেউ। হাসির যেন ফোয়ারা বইতে থাকে তখন।
আসলে আভিলার মনটা রসে ভরা। রসে টুবু টুবু করে মন। সেই রস একবার যদি উপচে পড়া শুরু হয়, তা হলে আর রক্ষা নেই। হাসির বানে সবাইকে ভাসিয়ে নিয়ে যাবেই। তবে, কথায় আছে না ‘অতিরিক্ত কোনো কিছুই ভালো না’Ñ এ কথাটা আভিলা হয়তো জানে না। জানলে কি আর সেদিন মোড়ল তাকে ডেকে পাঠায়? পাঠিয়ে এমন কাজ দেয়? আভিলা তখন বিপদে পড়ে যায় যায় অবস্থা। অবশ্যি নিজ বুদ্ধির জোরে সেদিন বেঁচে গিয়েছিল। (চলবে)

 


আরো সংবাদ

কোন দেশ, কবে সম্পূর্ণ করোনা মুক্ত হবে, জানালেন বিজ্ঞানীরা! জাফরুল্লাহ চৌধুরীর আশু রোগমুক্তি কামনা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট ভারত মহাসাগরের টেকটনিক প্লেট ভেঙে দু’টুকরা, ভয়াবহ ভূমিকম্পের আশঙ্কা সাঈদীর মুক্তি চান কর্ণফুলীর শতাধিক বিশিষ্ট ব্যক্তি 'সৌদি আরবের সাবেক নিরাপত্তা উপদেষ্টার ছেলে-মেয়েকে জিম্মি করেছে সরকার' আমফানের ক্ষতি কাটাতে বাংলাদেশকে ১১ লাখ ইউরো দেবে ইউরোপীয় ইউনিয়ন রাজধানীতে ১৪ হাজার করোনা রোগী, বেশি মহাখালীতে ‘সরকার ক্রমাগত মানবাধিকার লংঘন করছে’ ২৫তম বিবাহবার্ষিকীতে ম্যাঙ্গো কুলফি বানালেন শচিন সৈয়দপুরে স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী আইসোলেশনে দামুড়হুদায় নিহত এনজিও কর্মকর্তার দাফন সম্পন্ন

সকল