২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জা পা নে র উ প ক থা অতি চালাকের গলায় দড়ি

-

(গত দিনের পর)
বৃদ্ধটির কাছে মনে হলো, ঠিক যেভাবে একটি পাকা বরই গাছ থেকে মাটিতে পড়ে যায়, সেভাবেই তার মুখ থেকে আবটি খসে পড়ল রাক্ষসের হাতে। আর সাথে সাথে উধাও হয়ে গেল দানবরা। বৃদ্ধ চেয়ে দেখে আশপাশে কেউ নেই। মুখের আবটি নিয়ে তারা কোথায় চলে গেল?
এমন অবাক করা ঘটনায় থ মেরে যায় বৃদ্ধ। হতভম্ব হয়ে তাকিয়ে থাকে কিছুক্ষণ। এদিক-সেদিক তাকায়। সম্বিৎ ফিরে পেলে নিজের অজান্তেই তার হাতখানা উঠে যায় ডান গালে। নেই, সেই বিদঘুটে মাংসপিণ্ডটি আর মুখে লেগে নেই তার। গাল স্বাভাবিক মসৃণ ও পরিষ্কার। এমনকি কোনো কাটাছেঁড়ার দাগও নেই গালে। যেন এখানে কোনো কালেও কিছু ছিল না।
বৃদ্ধলোকটি এবার পশ্চিম আকাশে তাকিয়ে দেখে, সূর্য ডুবে গেছে। বাঁকা চাঁদ ঝুলে আছে আকাশের কোলে। বুঝল, সন্ধ্যা অনেক আগেই বয়ে গেছে। আবছা আলোয় প্রকৃতি বেশ সুন্দর দেখাচ্ছে। তার চেয়েও যেন সুন্দর হয়েছে তার মুখখানি। গালে এখন আর আগের মাংসপিণ্ডটি লেগে নেই। বৃদ্ধ ভাবছে, এও কি সম্ভব! (চলবে)

 


আরো সংবাদ



premium cement
সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু

সকল