২৯ নভেম্বর ২০২০

জা পা নে র উ প ক থা অতি চালাকের গলায় দড়ি

-

(গত দিনের পর)
দানবনেতা বলে, না না। অদক্ষ নৃত্য নয় এটা। তুমি চমৎকার নেচেছ। এমন সুন্দর নাচের প্রশংসা করতেই হয়। আমরা দানবকুল বলে ভালো-মন্দ কি কিছুই বুঝি না? তোমার এ নৃত্যের মুদ্রাগুলো খুবই সুন্দর, শৈল্পিক মাধুর্যে ভরা। তোমাকে এবার কথা দিতে হবে হে মানব।
কী কথা মান্যবর রাক্ষস, বলুন। দানবনেতা বলে, কালকে এসেও তুমি নাচ দেখাবে আমাদের জলসায়। নেচে তৃপ্ত করবে আমাদের।
বৃদ্ধ ধন্যবাদ জানিয়ে বলে, আচ্ছা। কালও আসব আমি। এমন সময় দৈত্যদের মধ্য থেকে কাকঠোঁটি দৈত্যটি বলে, না না। আমরা বিশ্বাস করতে পারি না তোমার কথা। তুমি যদি কালকে না আসো? আরেক দৈত্য বলে, তাহলে এক কাজ করা যায়।
দানবনেতা বলে, কী কাজ?
দৈত্যটি বলে, মানুষটির কাছ থেকে কোনো মূল্যবান কিছু রেখে দেয়া হোক। এমন কিছু, যেটা ফিরে পেতে সে আবার আসবে আমাদের জলসায়।
(চলবে)


আরো সংবাদ

জামায়াত নেত্রী আয়েশা ফারুকী হেনার দাফন সম্পন্ন ছেলের যাঁতির আঘাতে বাবা খুন যথেষ্ট কারণ না থাকলে বিচ্ছেদের মতো সিদ্ধান্তে আসতাম না : ফারিয়া ইরানের বিজ্ঞানীকে হত্যার পর সংযত থাকার আহ্বান জাতিসঙ্ঘের আয়কর রিটার্নের সময় বাড়ছে না : এনবিআর চেয়ারম্যান নুতন নিরাপত্তা আইনের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল ফ্রান্স ইরানের পরমাণু বিজ্ঞানীকে হত্যার ঘটনা বাইডেনের কূটনৈতিক সংলাপ পরিকল্পনা বাধাগ্রস্ত হবে পেনসিলভানিয়ার আপিল আদালতেও ট্রাম্পের মামলা খারিজ দখল ও চাঁদাবাজির অভিযোগে যুবলীগ নেতা বহিষ্কার ট্রিগ্রের রাজধানী ‘সম্পূর্ণ দখলে’ নেয়ার দাবি ইথিওপিয়ার প্রধানমন্ত্রীর মন্টেনিগ্রো-সার্বিয়ায় পাল্টাপাল্টি রাষ্ট্রদূত বহিষ্কার, উত্তেজনা

সকল