০৪ আগস্ট ২০২০
জা পা নে র উ প ক থা

অতি চালাকের গলায় দড়ি

-
24tkt

(গত দিনের পর)
বেশি দূর এগোয়নি। হঠাৎ দেখে আকাশ ঢেকে গেছে মেঘে। দেখতে দেখতে বৃষ্টি শুরু হয়ে যায়। বৃদ্ধলোকটি পিঠের বোঝা নামিয়ে এদিক-ওদিক তাকায়। বৃষ্টির তোড় থেকে কোথাও আশ্রয় মেলে কি না, দেখতে চেষ্টা করে। নাহ, কোথাও কোনো বাড়িঘর নেই। এমনকি কয়লা পোড়ানোর মতো একটি কুঁড়েঘরও নেই আশপাশে। কোথায় আশ্রয় নেবে? এমন সময় দেখে নিকটেই একটি প্রকাণ্ড গাছ। গাছের গুঁড়িতে একটি বড় গর্ত। ওই গর্তের ভেতরে একজন মানুষের আশ্রয় নেয়ার জন্য যথেষ্ট জায়গা। সে ওই গর্তের মধ্যে হামাগুড়ি দিয়ে ঢুকে পড়ে। তবুও তো একটুখানি আশ্রয় হলো। এ ছাড়া আর কোনো উপায় নেই তার।
ইতোমধ্যে মুষলধারে বৃষ্টি শুরু হয়ে গেছে। বৃদ্ধলোকটি ভেবেছিল, হয়তো কিছুক্ষণ পরই বৃষ্টি থেমে যাবে। কিন্তু না! সময় যত গড়াতে থাকে, বৃষ্টির তোড় ততই বাড়তে থাকে। (চলবে)


আরো সংবাদ

হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (৮৯৭৬)হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৮৯৩৬)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৭২০২)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৩১৩)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫১৬০)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৪৮৬২)চামড়ার দাম বিপর্যয়ের নেপথ্যে (৪৭৪৯)বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন (৩৭৫২)করোনায় লাশের মিছিল, কবরস্থানে জায়গা না হওয়ায় পুড়ানো হচ্ছে লাশ (৩২০৯)লিবিয়া ইস্যুতে তুরস্ক ও আমিরাতের মধ্যে তুমুল বাগযুদ্ধ (২৯১৩)