২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

চট্টগ্রাম বিমানবন্দরে আড়াই কেজি স্বর্ণ জব্দ

চট্টগ্রাম বিমানবন্দরে আড়াই কেজি স্বর্ণসহ আটক - ছবি : সংগৃহীত

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে আড়াই কেজি স্বর্ণ উদ্ধার করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সদস্যরা। এ সময় ওই যাত্রীকে আটক করা হয়। স্বর্ণগুলোকে একটি কুকিং মেশিনের ভেতরে কয়েলে রূপান্তর করে চোরাচালানের চেষ্টা করেছিলেন তিনি। আটক যাত্রীর নাম জসিম উদ্দিন। তিনি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার বাসিন্দা।

বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টা ২০ মিনিটে সন্দেহজনক মনে হওয়ায় তল্লাশির মাধ্যমে এ স্বর্ণ পাওয়া যায়। বিকেলে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক তাসলীম আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, সকাল সাড়ে ৯টায় চট্টগ্রাম বিমানবন্দরে শারজাহ ফেরত এয়ার এরাবিয়ার জি৯-৫২৬ ফ্লাইটটি অবতরণ করে। এ সময় ওই যাত্রীর চলাফেরা সন্দেহজনক মনে হওয়ায় সকাল সাড়ে ১০টার দিকে তাকে চ্যালেঞ্জ করে ব্যাগ তল্লাশি করা হয়। এ সময় দুই কেজি ৯০ গ্রাম ওজনের দুটি স্বর্ণের বার ও ১০০ গ্রাম স্বর্ণালংকারসহ মোট দুই কেজি ৪২৩ গ্রাম স্বর্ণ ও বিপুল পরিমাণ প্রসাধনী উদ্ধার করা হয়। আটক করা স্বর্ণ, স্বর্ণবার ও স্বর্ণালংকার-এর আনুমানিক বাজারমূল্য এক কোটি ৬৭ লাখ ৩৯ হাজার ৯৩১ টাকা।

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের ব্যাবস্থাপক তাসলীম আহমেদ বলেন, ওই যাত্রীর স্বর্ণগুলো একটি কুকিং মেশিনের ভেতরে কয়েলে রূপান্তর করে চোরাচালানের চেষ্টা করেছিলেন। পরবর্তীতে তা এনএসআই টিম খুলে উদ্ধার করে। উদ্ধার করা স্বর্ণ বিমানবন্দর কাস্টমস ইন্টেলিজেন্স-এর কাছে হস্তান্তর করা হয়েছে। ওই যাত্রী স্বর্ণ চোরাচালানে জড়িত থাকায় ফৌজদারি মামলার মাধ্যমে তাকে পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement