২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ডলার পাচারকালে তুর্কি নাগরিকসহ গ্রেফতার ২

ডলার পাচারকালে তুর্কি নাগরিকসহ গ্রেফতার ২ - ছবি : সংগৃহীত

ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ লাখ ৩০ হাজার ৫শ’ মার্কিন ডলারসহ দুই জনকে গ্রেফতার করেছেন কাস্টমস কর্তৃপক্ষ।

গ্রেফতারকৃতরা হলেন বাংলাদেশী নাগরিক মাহমুদা ফিরোজ ও তুর্কি নাগরিক মেহমেত রেমজি। এ ঘটনায় বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে দু’টি মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করে বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) মোঃ আসলাম উদ্দিন বলেন, বুধবার সন্ধ্যা ও রাতে ডলার পাচারের অভিযোগে এক বাংলাদেশী ও এক তুর্কি নাগরিককে আটক করে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিম। পরে এ ঘটনায় বিশেষ আইনে দু’টি মামলা দায়ের করা হয়েছে।

কাস্টমস সূত্রে জানা যায়, বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এমিরেটসের ইকে ৫৮৭ ফ্লাইটে বাংলাদেশি পাসপোর্টধারী মাহমুদা ফিরোজ নামের এক যাত্রীকে তল্লাশি করে তার কাছ থেকে ৩০ হাজার ৫ শ’ মার্কিন ডলার জব্দ করা হয়। মাহমুদ ফিরোজ যুক্তরাষ্ট্রে যাচ্ছিলেন, সেখান তার ছেলে-মেয়ে থাকেন। তিনি রাজধানীর নিউমার্কেটের বাসিন্দা।

ঢাকা কাস্টমস হাউজের অপর এক অভিযানে রাত সাড়ে ৯টায় বিমানবন্দর থেকে ২ লাখ মার্কিন ডলারসহ মেহমেত রেমজি নামে এক তুর্কি নাগরিককে আটক করা হয়। পরে মামলা দায়েরের পর তাকে গ্রেফতার দেখানো হয়।


আরো সংবাদ



premium cement
ঈদের ছুটিতে ঢাকায় কোনো সমস্যা হলে কল করুন ৯৯৯ নম্বরে : আইজিপি সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল

সকল