২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রাজধানীতে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে নারী গ্রেফতার

সামিয়া ইউসুফ সুমিকে গ্রেফতার করে র‌্যাব। - ছবি : সংগৃহীত

রাজধানীর কলাবাগান এলাকায় গৃহকর্মীর ওপর নির্যাতনের অভিযোগে সামিয়া ইউসুফ সুমি নামের এক নারীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)।

এ ঘটনায় ভুক্তভোগী গৃহকর্মীর নাম মোসা: ফারজানা, তিনি বর্তমানে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।

শুক্রবার র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আবু নাঈম মো: তালাত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রেফতার সামিয়া ইউসুফ সুমি কলাবাগান এলাকার শেখ ইউসুফ আলীর মেয়ে এবং তারিকুল ইসলামের স্ত্রী।

এতে আরো জানানো হয়, গত ১৭ জানুয়ারি র‌্যাব-২ জানতে পারে রাজধানীর এলিফ্যান্ট রোডের একটি বহুতল ভবনে একজন গৃহকর্মীকে নির্যাতন করা হয়েছে। নির্যাতনে গুরুতর অসুস্থ ওই গৃহকর্মীকে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। র‌্যাব-২ এর কর্মকর্তাগণ ভুক্তভোগীকে পরিদর্শন করতে গেলে, সেখানে উপস্থিত ভুক্তভোগী ফারজানার বাবা মো: বেলাল হোসেন তার মেয়ের ওপর নির্যাতনের বর্ণনা দেন এবং জানান, তিনি কলাবাগান থানায় একটি মামলা করেছেন। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর দল অভিযান চালিয়ে আসামি সামিয়া ইউসুফ সুমিকে গ্রেফতার করে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, পরে জানা গেছে, ফারজানা গৃহকর্মী হিসেবে কাজ করার সময় সামান্যতম ভুলের কারণে সুমি প্রায়ই তাকে মারপিট ও জখম করতেন। গত ১৭ তারিখ সুমির মারপিটে ফারজানা গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এঘটনার প্রেক্ষিতে ফারজানার বাবা সুমিকে আসামি করে কলাবাগান থানায় একটি মামলা করেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল