২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

‘অক্সিজেন খুলে দেয়ায়’ রোগীর মৃত্যু : সেই ওয়ার্ডবয় আটক

-

বগুড়া জেলার সরকারি হাসপাতালে এক কিশোরের অক্সিজেন মাস্ক খুলে ফেলার পর কিশোরের মৃত্যুর অভিযোগে অভিযুক্ত ওয়ার্ড বয়কে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার ভোরে ঢাকার আবদুল্লাহপুর এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক আসাদুল ইসলাম ধুলু গাইবান্ধা জেলার জয়নুদ্দিন মিয়ার ছেলে।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ এর একটি দল ওই এলাকায় অভিযান চালিয়ে বৃহস্পতিবার ভোররাতে ধুলুকে আটক করে। জিজ্ঞাসাবাদে অভিযুক্ত তার দোষ স্বীকার করেছে।

তিনি জানান, বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে (এসজেডএমসিএইচ) ১৭ বছর বয়সী অষ্টম শ্রেণির ছাত্র বিকাশ চন্দ্র দাসের মৃত্যুর ঘটনায় বগুড়া সদর থানায় অভিযোগের এক দিন পর ধুলুকে আটক করা হয়। ধুলু গত ছয় বছর ধরে এসজেডএমসিএইচ-এ দৈনিক মজুরির ভিত্তিতে পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করছিলেন। তার কাজ ছিল বহির্বিভাগ থেকে রোগীদের স্ট্রেচারে করে অন্য ওয়ার্ডে নিয়ে যাওয়া।

কমান্ডার খন্দকার বলেন, বিকাশের মৃত্যুর পর, ধুলু প্রথমে নওগাঁয় পালিয়ে যান এবং তারপর চট্টগ্রাম যাওয়ার পথে ঢাকায় আসেন। তাকে ঢাকায় আটক করা হয়।

বিকাশকে সার্জারি বিভাগে নিয়ে যাওয়ার জন্য ধুলু তার পরিবারের সদস্যদের কাছ থেকে টিপ হিসেবে ২০০ টাকা দাবি করেছিল বলে অভিযোগ পাওয়া গেছে। বিকাশের স্বজনরা তাকে ১৫০ টাকা দিলে তিনি ক্ষিপ্ত হয়ে অক্সিজেন মাস্ক খুলে ফেলেন।

অক্সিজেন মাস্ক অপসারণের পরপরই বিকাশের শ্বাসকষ্ট দেখা দেয় এবং রাত ১০টা ৩০ মিনিটের দিকে সে মারা যায়।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement

সকল