২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ন ১৪২৮, ২১ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

বেশি লাভ পেতে মিয়ানমার থেকে আইস আনতেন হোছেন : র‍্যাব


প্রতি গ্রামে ১৩ থেকে ২৩ হাজার টাকা বেশি লাভ পেতে মিয়ানমার থেকে দেশে আইস নিয়ে আসেন কক্সবাজারের টেকনাফের বাসিন্দা হোছেন ওরফে খোকন। এ আইস বিক্রি হয় ঢাকা ও চট্টগ্রামে। মিয়ানমারে এক গ্রাম আইসের দাম দেড় থেকে দুই হাজার টাকা হলেও বাংলাদেশে এর দাম ১৫ থেকে ২৫ হাজার টাকা।

শনিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব কথা জানিয়েছেন।

এর আগে সকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে পাঁচ কেজি আইস, বিদেশি অস্ত্রসহ হোছেন ও মোহাম্মদ রফিক নামের দু’জনকে গ্রেফতার করা হয়।

র‍্যাব জানায়, হোছেন এর আগে বার্মিজ কাপড় ও আচার ব্যবসার আড়ালে দীর্ঘদিন ধরে মিয়ানমার থেকে বাংলাদেশে ইয়াবা নিয়ে আসছিলেন। তবে ঢাকা ও চট্টগ্রামে ‘অভিজাত শ্রেণির’ কাছে আইস বা ক্রিস্টাল মেথ জনপ্রিয় হয়ে ওঠায় তিনি কয়েক মাস ধরে আইস নিয়ে আসছেন।

র‍্যাবের ভাষ্য, এখন পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে এত বড় আইসের চালান ধরা পড়েনি। এ যাবৎকালের ধরা পড়া সবচেয়ে বড় চালান এটি। হোছেন চক্রের অন্যতম হোতা। আর রফিক তার অন্যতম সহযোগী হিসেবে কাজ করছেন।

গ্রেফতার দু’জনকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে খন্দকার আল মঈন বলেন, গ্রেফতার দু’জন টেকনাফকেন্দ্রিক মাদক সিন্ডিকেটের অন্যতম সদস্য। চক্রটি কয়েক বছর ধরে অবৈধ মাদক ইয়াবার কারবার করে আসছে। চক্রে ২০ থেকে ২৫ জন যুক্ত। সিন্ডিকেটের সদস্যরা নৌপথ ব্যবহার করে মাদকের চালান দেশে নিয়ে আসছে। ঢাকার উত্তরা, বনানী, গুলশান, ধানমন্ডি, মোহাম্মদপুরসহ বেশ কয়েকটি এলাকায় তাদের সিন্ডিকেট সদস্য রয়েছে। তাদের বিষয়ে অনেক তথ্য পাওয়া গেছে।



আরো সংবাদ


যে কারণে ঝর্ণাকে আদালতে হিজাব খুলতে নিষেধ করলেন মামুনুল হক (১৬৩৯৪)করোনায় মৃত্যু এক দিনে তিন গুণ বৃদ্ধি (১২৪৬৩)খালেদা জিয়াকে যে ৩ দেশে নিয়ে যেতে বলেছেন চিকিৎসকরা (১১৮৬৬)মেয়র পদ থেকেও বরখাস্ত হলেন জাহাঙ্গীর (৯৮৫৯)সেরা করদাতা হলেন আইজিপি বেনজীর আহমেদ (৬৩২১)১০৭ বছরের যৌথ ব্যবসায় ভাঙন, ১,৫০০ কোটি ডলারের সম্পত্তি নিয়ে লড়াই হিন্দুজা ভাইদের (৬০৬৩)পাকিস্তান ক্রিকেট দলের ২১ জনের বিরুদ্ধে মামলার আবেদন, যে আদেশ দিলো আদালত (৫৯০১)মুক্তিযোদ্ধাদের ১০ শতাংশ কোটার বিধান বাতিল করলো হাইকোর্ট (৫৮১৩)গাজীপুরে মেয়র জাহাঙ্গীরের দলীয় পদে আতাউল্লাহ (৫৮০৩)আইএস খোরাসানের বিরুদ্ধে যুদ্ধ করতে সৈন্য পাঠাল তালেবান (৫১৪৬)