২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রামপুরা খিলগাঁও ভাটারা এলাকার ত্রাস ‘ভাগ্নে তুষার’ গ্রেফতার

- ছবি : নয়া দিগন্ত

রাজধানীর ভাটারা এলাকা থেকে রামপুরা, খিলগাঁও এবং ভাটারা এলাকার ত্রাস ও শীর্ষ সন্ত্রাসী ইব্রাহিম খান ওরফে ভাগ্নে তুষারকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার রাত সোয়া ১টার দিকে তাকে গ্রেফতার করা হয়।

বুধবার র‌্যাব জানায়, তার বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় হত্যাসহ ১৪টি মামলা রয়েছে। র‌্যাব-৩-এর ফ্লাইট লে. ফাতিন সাদাব অরণ্য সাংবাদিকদের এসব তথ্য জানান।

রামপুরা ও ভাটার কয়েকজন জানান, গ্রেফতার তুষারের মাম ইয়াসিন খান পলাশ হত্যাসহ বিভিন্ন মামলায় ফাঁসির আসামি ছিলেন। কিন্তু ওয়ান ইলেভেনের তত্ত্বাবধায়ক সরকারের সময় আদালত তাকে ফাঁসির দণ্ডাদেশ থেকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়। এরপর জেলে থেকেই আন্ডারওয়ার্ডের দিক-নির্দেশনা দিয়ে আসছিল পলাশ। যা বাইরে থেকে বাস্তবায়ন করছিল গ্রেফতার হওয়ায় তুষার, মাহফুজর রহমান মনি, গোলাম রসূল ও পলকসহ অন্যরা। সেই থেকে তুষারের নামে ভাগ্নে যোগ হয়ে ভাগ্নে তুষার হয়ে যায়।

জানা গেছে, তুষার রাজধানীর রামপুরা, খিলগাঁও ও ভাটারা এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে রেখেছেন। হত্যা, গুম, চাঁদাবাজি, জবরদখল, মাদক কাবারের নিয়ন্ত্রণ করে আসছিল। এদের অত্যাচারে রামপুরাসহ আশপাশের সব এলাকার মানুষ আতঙ্কিত ও অতিষ্ঠ।

র‌্যাব বলছে, গ্রেফতার হওয়া তুষারের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হচ্ছে।


আরো সংবাদ



premium cement
গৌরনদীতে সরকারি সম্পত্তি দখল করে দ্বিতল পাকা ভবন কলাপাড়া-কুয়াকাটা মহাসড়কে ছোট বড় অসংখ্য খানাখন্দে ভোগান্তি বামনায় অবৈধ গাড়ির দাপটে গ্রামীণ সড়কের বেহাল দশা গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ভাঙা কালভার্টে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন বরিশালে নয়া দিগন্তের বিভাগীয় প্রতিনিধি সম্মেলন আজ লালমোহনের দালাল বাজার-লর্ড হার্ডিঞ্জ সড়কে সেতু নির্মাণকাজ শুরু দাগনভূঞা প্রবাসী ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত প্রবাসীর স্ত্রীর মাথা ফাটিয়ে দেয়ার অভিযোগ এক নারী ইউপি সদস্যের বিরুদ্ধে বালিয়াডাঙ্গীতে বিএনপির আলোচনা সভা

সকল