২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

রামপুরা খিলগাঁও ভাটারা এলাকার ত্রাস ‘ভাগ্নে তুষার’ গ্রেফতার

- ছবি : নয়া দিগন্ত

রাজধানীর ভাটারা এলাকা থেকে রামপুরা, খিলগাঁও এবং ভাটারা এলাকার ত্রাস ও শীর্ষ সন্ত্রাসী ইব্রাহিম খান ওরফে ভাগ্নে তুষারকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার রাত সোয়া ১টার দিকে তাকে গ্রেফতার করা হয়।

বুধবার র‌্যাব জানায়, তার বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় হত্যাসহ ১৪টি মামলা রয়েছে। র‌্যাব-৩-এর ফ্লাইট লে. ফাতিন সাদাব অরণ্য সাংবাদিকদের এসব তথ্য জানান।

রামপুরা ও ভাটার কয়েকজন জানান, গ্রেফতার তুষারের মাম ইয়াসিন খান পলাশ হত্যাসহ বিভিন্ন মামলায় ফাঁসির আসামি ছিলেন। কিন্তু ওয়ান ইলেভেনের তত্ত্বাবধায়ক সরকারের সময় আদালত তাকে ফাঁসির দণ্ডাদেশ থেকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়। এরপর জেলে থেকেই আন্ডারওয়ার্ডের দিক-নির্দেশনা দিয়ে আসছিল পলাশ। যা বাইরে থেকে বাস্তবায়ন করছিল গ্রেফতার হওয়ায় তুষার, মাহফুজর রহমান মনি, গোলাম রসূল ও পলকসহ অন্যরা। সেই থেকে তুষারের নামে ভাগ্নে যোগ হয়ে ভাগ্নে তুষার হয়ে যায়।

জানা গেছে, তুষার রাজধানীর রামপুরা, খিলগাঁও ও ভাটারা এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে রেখেছেন। হত্যা, গুম, চাঁদাবাজি, জবরদখল, মাদক কাবারের নিয়ন্ত্রণ করে আসছিল। এদের অত্যাচারে রামপুরাসহ আশপাশের সব এলাকার মানুষ আতঙ্কিত ও অতিষ্ঠ।

র‌্যাব বলছে, গ্রেফতার হওয়া তুষারের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হচ্ছে।


আরো সংবাদ



premium cement