২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ই-কমার্স প্রতারণা : এবার আরজে নিরব গ্রেফতার

ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের হেড অব সেলস আরজে নিরবকে গ্রেফতার করা হয়েছে। - ছবি : সংগৃহীত

প্রতারণার অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের সিইও রিপন মিয়াকে গ্রেফতারের পর এবার প্রতিষ্ঠানটির হেড অব সেলস (কমিউনিকেশন অ্যান্ড পাবলিক রিলেশন) হূমায়ুন কবির নিরব ওরফে আরজে নিরবকে গ্রেফতার করেছে পুলিশ।

নিরবকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে শুক্রবার বিকেলে ডিএমপির তেজগাঁও বিভাগের এডিসি হাফিজ আল ফারুক জানান, আরজে নিরব কিউকমের সাথে সংশ্লিষ্ট। তার বিরুদ্ধে বৃহস্পতিবার রাতে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় এক ভুক্তভোগী মামলা করেছেন। সেই মামলায় আজ শুক্রবার ভোরে রাজধানীর আদাবর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারের পর দুপুরে আরজে নিরবকে আদালতে তোলা হয়। মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক রুহুল আমিন তার পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। আসামিপক্ষ ও রাষ্ট্রপক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তার এক দিনের রিমান্ডের আদেশ দেন।

তেজগাঁও শিল্পাঞ্চল থানায় হওয়া মামলা সূত্রে জানা গেছে, প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে আরজে নিরবের বিরুদ্ধে মামলাটি হয়েছে। তিনি কিউকমের প্রতারণার মূলহোতা। তার পরামর্শে প্রতিষ্ঠানটির সিইও মো: রিপন মিয়া প্রতারণা করে গ্রাহকদের ২৫০ কোটি টাকা আটকে রেখেছেন।

এর আগে গত ৪ অক্টোবর কিউকমের সিইও মো: রিপন মিয়ার বিরুদ্ধে ডিএমপির পল্টন থানায় এক ভুক্তভোগী গ্রাহক একটি মামলা করেন। দুই ধারায় মামলাটি হয়। একটি ডিজিটাল নিরাপত্তা আইন ও অপরটি প্রতারণা। মামলার পর মো: রিপন মিয়াকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের মতিঝিল বিভাগ। পরে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।


আরো সংবাদ



premium cement