২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

‘দরজি মনিরের’ বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

‘দরজি মনিরের’ বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা - ছবি : সংগৃহীত

‘বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ’ নামের একটি ভুঁইফোড় সংগঠন গড়ে তুলে সেই সংগঠনের সভাপতি দাবিদার মনির খান ওরফে ‘দরজি মনিরের’ বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে।

মঙ্গলবার রাজধানীর কামরাঙ্গীরচর থানায় ইসমাইল হোসেন নামের এক ব্যক্তি মামলাটি দায়ের করেন।

ডিবির যুগ্ম কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, দরজি মনিরের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাও হয়েছে। তাকে আটক করে জিজ্ঞাসাবাদও করা হচ্ছে।

মামলায় অভিযোগ করা হয়, তিনি একেক সময় একেক রাজনৈতিক পদবি ব্যবহার করেন। নিজেকে বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দাবি করেন। দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ছবির সাথে নিজের ছবি এডিট করে বসিয়েছেন আসামি মনির খান।

এ ব্যাপারে ইসমাইল হোসেন জানান, মনির খানকে তিনি ১৫ বছর ধরে চেনেন। এক সময় মনির কামরাঙ্গীরচর এলাকার একটি দরজির দোকানে কাটিং মাস্টার হিসেবে কাজ করতেন। পরে তিনি এলিফ্যান্ট রোডের একটি দোকানে চাকরি নেন। পরে মনির নিজেকে আওয়ামী লীগের নেতা হিসেবে পরিচয় দিতে শুরু করেন।

মামলায় অভিযোগ করা হয়, মনিরের সহযোগীরা ঢাকা মহানগর ও বিভিন্ন জেলা-উপজেলায় কমিটি দেয়ার নাম করে অনেকের কাছ থেকে টাকাও নিচ্ছেন। গত ৩০ জুলাই মনির খান ইসমাইল হোসেনের কাছে দুই লাখ টাকা চাঁদাও দাবি করেন।


আরো সংবাদ



premium cement