২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পদ্মা সেতুর পিলারে ধাক্কা : বরখাস্তকৃত ফেরির মাস্টারকে জিজ্ঞাসাবাদ

-

পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেয়া ফেরি শাহ জালালের বরখাস্তকৃত ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আব্দুর রহমানকে জিজ্ঞাসাবাদ করছে শিবচর থানা পুলিশ। তাকে বাংলাবাজার ঘাট এলাকায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে এখনো আটক করা হয়নি।

শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন।

তিনি জানান, এখনো মাস্টারকে আটক করা হয়নি। যেহেতু একটি জিডি (সাধারণ ডায়েরি) হয়েছে, জিডি মূলে তার জিজ্ঞাসাবাদ চলছে।

শিবচর থানা সূত্রে জানা যায়, শুক্রবার সকালে পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেয়ার ঘটনায় রাত ১০টার দিকে শিবচর থানায় জিডি করেন পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মোঃ আব্দুল কাদের। জিডি নম্বর ৮৯১। জিডিতে ফেরি শাহজালালের ফিটনেস ছিল কি-না, চালকের যথাযথ যোগ্যতা, শারীরিক সুস্থতা ও কোনো অবহেলা ছিল কি-না, এসব বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানানো হয়।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন বলেন, থানায় সাধারণ ডায়রি (জিডি) হওয়ার পরে আমরা বিষয়টি নিয়ে তদন্ত করছি। তদন্তের স্বার্থেই রো রো ফেরি শাহজালালের ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আবদুর রহমানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে রাখা হয়েছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি।

উল্লেখ্য, শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে আসার পথে রো রো ফেরি শাহ জালালের পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সাথে ধাক্কা লাগে। এতে ফেরির ২০ যাত্রী আহত হন। দুর্ঘটনার পরে সঠিকভাবে ফেরি পরিচালনায় ব্যর্থ হওয়ার অভিযোগে দুপুরে বিআইডাব্লিউটিসি থেকে এক আদেশে মাস্টার অফিসার আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়। ঘটনার তদন্তে চার সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটিকে তিন দিনের মধ্যে বিআইডাব্লিউটিসি চেয়ারম্যানের নিকট প্রতিবেদন দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল