২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

সেজান কারখানায় আগুনের কারণ খুঁজছে পিবিআই

সেজান কারখানায় আগুনের কারণ কারণ খুঁজছে পিবিআই - ছবি- নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের রূপগঞ্জের সেজান জুস কারখানায় আগুন কিভাবে লেগেছিল? এটি নিছক দুর্ঘটনা, না মালিকপক্ষের গাফিলতি ছিল এর পেছনে? নারকি প্রতিষ্ঠানের মালিকানা নিয়ে কোনো দ্বন্দ্ব রয়েছে? এসব তদন্ত করে দেখবে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন- পিবিআই।

শুক্রবার পিবিআইর নারায়ণগঞ্জের পুলিশ সুপার মনিরুল ইসলাম জানান, এ আগুনের কারণ অনুসন্ধান বেশ গুরুত্বপূর্ণ। কারণ এতে যদি মালিকপক্ষের গাফিলতি থাকে তাহলে আইন অনুযায়ী মালিকপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা হবে। প্রতিষ্ঠানের সে ত্রুটিগুলো যাতে এ প্রতিষ্ঠানে বা অন্য প্রতিষ্ঠানে না থাকে শ্রমিক নিরাপত্তার জন্য সে ব্যবস্থা করতে হবে।
তিনি বলেন, যেকোনো প্রতিষ্ঠানে আগুন দুর্ঘটনা প্রতিরোধে কিছু সতর্কতামূলক ব্যবস্থা নেয়ার আইনি বাধ্যবাধকতা রয়েছে। এ প্রতিষ্ঠানে ওই ব্যবস্থা নেয়া হয়েছিল কি না সেটিও আমরা দেখবো। এছাড়া নাশকতার বিষয়টিও আমরা মাথায় রেখে অনুসন্ধান করছি।

তিনি জানান, বৃহস্পতিবার থেকেই তারা প্রযুক্তির সহায়তা নিয়ে ও প্রতিষ্ঠানের বিভিন্ন স্থান পরিদর্শন করে এ অনুসন্ধান শুরু করেছেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
খুলনায় ইসতিসকার নামাজ আদায় ইথিওপিয়ার উত্তরাঞ্চলে সংঘর্ষে ৫০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত

সকল