২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দেশে মে মাসে ২৪০ নারী-শিশু নির্যাতনের শিকার : মহিলা পরিষদ

দেশে মে মাসে ২৪০ নারী-শিশু নির্যাতনের শিকার : মহিলা পরিষদ - প্রতীকী ছবি

দেশে মে মাসে ২৪০ জন নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। এর মধ্যে ১০৪ জন শিশু ও ১৩৬ জন নারী নির্যাতনের শিকার হয়েছেন। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে মহিলা পরিষদ এ তথ্য জানায়।

দেশের ১৩টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে এই প্রতিবেদন তৈরি করা হয়েছে বলে জানিয়েছে মহিলা পরিষদ। এতে বলা হয়, মে মাসে দেশে ধর্ষণের শিকার হয়েছে ৯৫ জন, তার মধ্যে ৪৫ জন শিশু ধর্ষণের শিকার, পাঁচজন শিশু সংঘবদ্ধ ধর্ষণের শিকার, তিনজন শিশু ধর্ষণের পর হত্যার শিকার ও ধর্ষণের কারণে আত্মহত্যা করেছে দুই শিশু।

এ ছাড়াও সাতজন শিশুসহ ১২ জনকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। একজন শ্লীলতাহানির শিকার হয়েছে। দু’জন শিশুসহ সাতজন যৌন নিপীড়নের শিকার হয়েছে চলতি বছরের মে মাসে।

এতে বলা হয়, যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছেন নয়জন নারী। তার মধ্যে তিন জনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন দু’জন শিশুসহ মোট চয়জন।

এ ছাড়াও সাইবার অপরাধের শিকার হয়েছে দু’ মেয়ে শিশুসহ তিন নারী।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল