২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিদেশযাত্রীদের টিকেটে অতিরিক্ত মূল্য আদায়, সতর্ক বার্তা

বিদেশযাত্রীদের টিকেটে অতিরিক্ত মূল্য আদায়, সতর্ক বার্তা - ফাইল ছবি

বিদেশযাত্রীদের থেকে বিমানের টিকেট বিক্রেতারা অতিরিক্ত মূল্য আদায় করছে বলে অভিযোগ মিলেছে। এমন অভিযোগ পেয়ে পুলিশের বিশেষ শাখা (এসবি) থেকে একটি সতর্ক বার্তা জারি করা হয়েছে।

রোববার দুপুর ২টার দিকে বাংলাদেশ পুলিশের ফেসবুক ভেরিফায়েড পেজে বিদেশগমনেচ্ছুদের উদ্দেশ্যে এ বার্তা দেয়া হয়।

এয়ারপোর্ট কন্ট্রাক্ট, ইমিগ্রেশন কন্ট্রাক্ট বা এয়ারপোর্ট সাপোর্টের নামে অতিরিক্ত অর্থ দাবি সংক্রান্ত সতর্কতা শিরোনামে এতে বলা হয়, ভিজিট (ভ্রমণ) বা ট্যুরিস্ট (পর্যটন) ভিসায় দুবাই ও ইউএই (সংযুক্ত আরব আমিরাত) গমনেচ্ছু যাত্রীদের অবগতির জন্য জানানো যাচ্ছে, এয়ারপোর্ট কন্ট্রাক্টের নামে অতি মুনাফালোভী টিকেট বিক্রেতারা অতিরিক্ত মূল্য আদায় করছে। এ মর্মে অভিযোগ পাওয়া যাচ্ছে।

এমন প্রেক্ষপটে বিমানযাত্রীদেরকে অনুরোধ করা হয়েছে, বিদেশ গমনে বাধা ও প্রতারণা বিষয়ে এয়ারপোর্টস্থ নির্বাহী ম্যাজিস্ট্রেটকে মোবাইল- ০১৩০৪০৫০৬০৩ নাম্বারে জানানো ও প্রয়োজনীয় আইনগত সেবা নিতে অনুরোধ করা হয়েছে।

পাশাপাশি এয়ারপোর্ট কন্ট্রাক্ট, ইমিগ্রেশন কন্ট্রাক্ট বা এয়ারপোর্ট সাপোর্টের নামে অতিরিক্ত অর্থ দাবি করলে টিকেট বিক্রেতার নাম-পরিচয় ও প্রয়োজনীয় তথ্য নিচের মোবাইল নাম্বারে জানানোর জন্য বলা হয়েছে পুলিশের বিশেষ শাখা থেকে।

নাম্বারগুলো হলো-

ঢাকা হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ক্ষেত্রে- সহকারী পুলিশ সুপার, ইমিগ্রেশন (ওসি ইমিগ্রেশন) (০১৩২০০০৫৯০২), অতিরিক্ত পুলিশ সুপার, ইমিগ্রেশন (০১৩২০০০৫৩৭৬), বিশেষ পুলিশ সুপার, ইমিগ্রেশন (০১৩২০০০৫১১১), বিশেষ পুলিশ সুপার, ইমিগ্রেশন (প্রশাসন) (০১৩২০০০৫১০২), এডিশনাল ডিআইজি (ইমিগ্রেশন) (০১৩২০০০৫০৩৫) ও ডিআইজি (ইমিগ্রেশন) (০১৩২০০০৫০০৬)।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ক্ষেত্রে অতিরিক্ত পুলিশ সুপার, ইমিগ্রেশন (০১৯১১৭৩৩০৫৫) ও বিশেষ পুলিশ সুপার, ইমিগ্রেশন (০১৩২০০০৫১০৮)।

এ ছাড়া সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে প্রতারণার শিকার হলে অতিরিক্ত পুলিশ সুপার, ইমিগ্রেশন (০১৩২০০০৫৪০৭) ও বিশেষ পুলিশ সুপার, ইমিগ্রেশন (০১৩২০০০৫১০৭) নাম্বারে অভিযোগ জানাতে পুলিশের সদর দফতরের বিশেষ শাখা থেকে আহ্বান জানানো হয়েছে।

দেখুন:

আরো সংবাদ



premium cement