২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

মদ খেয়ে ছাত্রীর মৃত্যু, সেদিন পার্টিতে যা হয়েছিল

মদ খেয়ে ছাত্রীর মৃত্যু, সেদিন যা হয়েছিল পার্টিতে - ছবি : সংগৃহীত

মদ্যপানের কারণে রাজধানীর মোহাম্মদপুরে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যুর ঘটনা ঘটেছে। এই ঘটনার আগে ভুক্তভোগী তরুণীসহ তার ৫ বন্ধু গত ২৯ জানুয়ারি সন্ধ্যায় যান রাজধানীর একটি রেস্টুরেন্টে। সেটি উত্তরার ৩ নম্বর সেক্টরের ব্যাম্বো শুট রেস্টুরেন্ট নামে পরিচিত।

ওই রেস্টুরেন্টে গিয়ে তারা নিজ উদ্যোগে মদের পার্টির আয়োজন করেন। পার্টির পর সেখানে থাকা ৫ জনের মধ্যে তিনজনই অসুস্থ হয়ে পড়েন। এরপর গত ৩১ জানুয়ারি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই তরুণীর মৃত্যু হয়। এই ঘটনায় ভুক্তভোগী ওই তরুণীর বাবা মোহাম্মদপুর থানায় বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

মামলার পর তদন্তে নামে পুলিশ। এ ঘটনায় ওই তরুণীর ২ বন্ধুকে গ্রেফতার করে তারা। এছাড়াও তার সাথে থেকে মদপান করা আরও এক বন্ধু রাজধানীর আরেকটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এরপরই বেরিয়ে আসে উত্তরার সেই রেস্টুরেন্টে বসে মদ পানের চাঞ্চল্যকর তথ্য।

পুলিশ জানায়, উত্তরার ৩ নম্বর সেক্টরের ব্যাম্বো শুট রেস্টুরেন্টে ৫ শিক্ষার্থী অবৈধভাবে মদপান করেছিল। কিন্তু এই বিষয়টি রেস্টুরেন্ট কর্তৃপক্ষ সংশ্লিষ্ট থানায় জানাতে পারতো। কিন্তু তারা সেটি করেনি। এছাড়াও এই রেস্টুরেন্টে মদ্যপান ও মদ বিক্রির কোনো অনুমতি বা লাইসেন্স ছিল না।

এ বিষয়ে ডিএমপির উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মো. আক্তারুজ্জামান ইলিয়াস গণমাধ্যমকে বলেন, উত্তরা ৩ নম্বর সেক্টরে ব্যাম্ব শুট রেস্টুরেন্টে সাধারণ খাবার বিক্রি করে। তবে সেখানে তাদের মদ্যপান বা মদ বিক্রি করার কোনো অনুমতি ছিল না।

তিনি বলেন, ভুক্তভোগীসহ তারা পাঁচ জন ওই রেস্টুরেন্টে অবৈধভাবে মদ খাচ্ছিল। কিন্তু এ বিষয়ে রেস্টুরেন্ট কর্তৃপক্ষ আমাদের কিছু জানায়নি। যেহেতু এই রেস্টুরেন্টে মদ্যপানের অনুমতি নেই সেহেতু বিষয়টি পুলিশকে জানানো উচিত ছিল। রেস্টুরেন্টের বিরুদ্ধে আমরা ব্যবস্থা গ্রহণ করবো। আমি ইতোমধ্যে ব্যাম্বো শুট রেস্টুরেন্টে গিয়ে তদন্ত করে এসেছি।

এ বিষয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর বলছে, খাবার রেস্টুরেন্টে মদ বিক্রির জন্য লাইসেন্স দেয়ার নিয়ম রয়েছে। এক্ষেত্রে তাকে রেস্টুরেন্ট বার বলে। তবে উত্তরার ব্যাম্বো শুট রেস্টুরেন্টের কোনো অনুমতি বা লাইসেন্স ছিল না। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ওই রেস্টুরেন্টটিকে এমন কোনো লাইসেন্স বা অনুমতি দেয়নি।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ঢাকা মেট্রো উপ অঞ্চল উত্তরের সহকারী পরিচালক (এডি) মো. মেহেদী হাসান গণমাধ্যমে বলেন, উত্তরার ব্যাম্বো শুট রেস্টুরেন্ট সাধারণ খাবার বিক্রি করে। তাদের কোনো বার নেই। মদ বিক্রি ও সেখানে মদ্যপানের জন্য তারা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর থেকো কোনো অনুমতি বা লাইসেন্স নেয়নি।

এদিকে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় চিকিৎসক বলছেন তার শরীরে ধর্ষণের আলামত পাওয়া যায়নি। কিন্তু পুলিশ বলছে ভিন্ন কথা। ধর্ষণ এবং মদ্যপানের কারণে ওই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

১ ফেব্রুয়ারি ঢাকার মিন্টো রোডে অবস্থিত ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উপ-পুলিশ কমিশনার মো. ওয়ালিদ হোসেন এসব কথা বলেন।

তিনি বলেন, ‘ধর্ষণ ও মদ্যপানের কারণে ওই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় ওই শিক্ষার্থীর দুই বন্ধুকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে আমরা তথ্য নিয়ে পরবর্তীতে আপনাদের জানাব।’

এদিকে এ ঘটনায় ময়নাতদন্তকারী চিকিৎসক ও সোহরাওয়ার্দী হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান অধ্যাপক সেলিম রেজা বলেছেন ধর্ষণের কারণে নয়, খাবারে বিষক্রিয়ার ফলেই ওই তরুণী শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

সোমবার সকালে তার সাথে যোগাযোগ করে হলে তিনি ফোনে এসব তথ্য জানান। তিনি জানান, ওই শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় ধর্ষণের আলামত পাওয়া যায়নি।

সেলিম রেজা বলেন, তার শরীরে জোরপূর্বক ধর্ষণের আলামত পাওয়া যায়নি। খাবারে বিষক্রিয়ার ফলে তার মৃত্যু হতে পারে। আমরা আলামত সংগ্রহ করে ল্যাবে পরীক্ষার জন্য পাঠিয়েছি। রিপোর্ট এলে আমরা বিস্তারিত বলতে পারব।

এদিকে শিক্ষার্থীকে ধর্ষণ ও হত্যার মামলায় দুই বন্ধুর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

প্রসঙ্গত, গত শুক্রবার (২৯ জানুয়ারি) বন্ধুদের সঙ্গে ওই ছাত্রী উত্তরার একটি রেস্তোরাঁয় যান। সেখানে অসুস্থবোধ করলে তাকে বান্ধবীর বাসায় নিয়ে যাওয়া হয়। পরিস্থিতির অবনতি হওয়ায় শনিবার (৩০ জানুয়ারি) তাকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়। নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় রোববার (৩১ জানুয়ারি) তার মৃত্যু হয়।


আরো সংবাদ



premium cement
আজ রানা প্লাজা ধসের ১১ বছর গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা

সকল