২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

মালয়েশিয়ায় জাল পাসপোর্ট ভিসা ও বিভিন্ন জাল নথিসহ বাংলাদেশী গ্রেফতার

মালয়েশিয়া অভিবাসন বিভাগের সংবাদ সম্মেলন - ছবি : সংগৃহীত

মালয়েশিয়ায় জাল পাসপোর্ট, জাল ওয়ার্ক পারমিট ও ভিসা এবং বিভিন্ন ধরনের নকল ডকুমেন্টসসহ বাংলাদেশী এক প্রতারককে গ্রেফতার করেছে দেশটির অভিবাসন বিভাগের পুলিশ। সব মিলিয়ে মোট ২০১৭টি জালিয়াতির ডকুমেন্টস উদ্ধার করেছে পুলিশ। এসময় জালিয়াতি করার বিভিন্ন যন্ত্রপাতি ও সরঞ্জাম আটক করা হয়েছে।

তবে তদন্তের স্বার্থে গ্রেফতার বাংলাদেশীর নাম-পরিচয় প্রকাশ করেনি অভিবাসন বিভাগ।

মঙ্গলবার দুপুরে মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতোক সেরী খাইরুল দাজামি দাউদ এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

তিনি এসময় বলেন, একই অপরাধে তাকে ২০১৩ সালে আটক করা হয়েছিল। তখন তিনি কৌশলে পালিয়ে যান। তখন থেকেই তাকে খুঁজছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। কিন্তু তিনি এতদিন আত্মগোপনে ছিলেন।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, গত বছরের মার্চ মাস থেকে সংগঠিত হয়ে আবার আগের মতো ভুয়া ওয়ার্ক পারমিট, জাল পাসপোর্ট ও জাল ভিসাসহ বিভিন্ন ধরনের জালিয়াতির কর্মকাণ্ডে নিজেকে নিয়োজিত করেছেন। এসময় তাকে এই প্রতারণামূলক কর্মকাণ্ডে সহযোগিতা করা আরেক বাংলাদেশীকেও গ্রেফতার করা হয়েছে। তিন মাস আগে থেকে বিভিন্ন গোয়েন্দা সংস্থা তার উপর নজরদারি চালানোর পর অবশেষে ইমিগ্রেশন পুলিশের অভিযানে তাকে আটক করতে সক্ষম হন।

এসময় তার কাছ থেকে ৬২টি জাল পাসপোট, জাল ওয়ার্ক পারমিট, বিভিন্ন ধরনের সরকারি জাল নথিপত্র, এসব তৈরীর যন্ত্রপাতি সরঞ্জামসহ মালয়েশিয়ান ৮ হাজার ৩০০ রিংগিত উদ্ধার করা হয়েছে। তিনি মালয়েশিয়ায় অবস্থানরত সহজ সরল বাংলাদেশী প্রবাসীদেরকে জাল ওয়ার্ক পারমিট তৈরী করে প্রতিটির জন্য ৩০০ রিংগিত নিতেন। আর জাল পাসপোর্ট তৈরী করে প্রতি কপি পাসপোর্টের জন্য ১৫০ রিংগিত নিতেন।


আরো সংবাদ



premium cement
মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন

সকল