০৮ মার্চ ২০২১
`

মালয়েশিয়ায় জাল পাসপোর্ট ভিসা ও বিভিন্ন জাল নথিসহ বাংলাদেশী গ্রেফতার

মালয়েশিয়া অভিবাসন বিভাগের সংবাদ সম্মেলন - ছবি : সংগৃহীত

মালয়েশিয়ায় জাল পাসপোর্ট, জাল ওয়ার্ক পারমিট ও ভিসা এবং বিভিন্ন ধরনের নকল ডকুমেন্টসসহ বাংলাদেশী এক প্রতারককে গ্রেফতার করেছে দেশটির অভিবাসন বিভাগের পুলিশ। সব মিলিয়ে মোট ২০১৭টি জালিয়াতির ডকুমেন্টস উদ্ধার করেছে পুলিশ। এসময় জালিয়াতি করার বিভিন্ন যন্ত্রপাতি ও সরঞ্জাম আটক করা হয়েছে।

তবে তদন্তের স্বার্থে গ্রেফতার বাংলাদেশীর নাম-পরিচয় প্রকাশ করেনি অভিবাসন বিভাগ।

মঙ্গলবার দুপুরে মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতোক সেরী খাইরুল দাজামি দাউদ এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

তিনি এসময় বলেন, একই অপরাধে তাকে ২০১৩ সালে আটক করা হয়েছিল। তখন তিনি কৌশলে পালিয়ে যান। তখন থেকেই তাকে খুঁজছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। কিন্তু তিনি এতদিন আত্মগোপনে ছিলেন।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, গত বছরের মার্চ মাস থেকে সংগঠিত হয়ে আবার আগের মতো ভুয়া ওয়ার্ক পারমিট, জাল পাসপোর্ট ও জাল ভিসাসহ বিভিন্ন ধরনের জালিয়াতির কর্মকাণ্ডে নিজেকে নিয়োজিত করেছেন। এসময় তাকে এই প্রতারণামূলক কর্মকাণ্ডে সহযোগিতা করা আরেক বাংলাদেশীকেও গ্রেফতার করা হয়েছে। তিন মাস আগে থেকে বিভিন্ন গোয়েন্দা সংস্থা তার উপর নজরদারি চালানোর পর অবশেষে ইমিগ্রেশন পুলিশের অভিযানে তাকে আটক করতে সক্ষম হন।

এসময় তার কাছ থেকে ৬২টি জাল পাসপোট, জাল ওয়ার্ক পারমিট, বিভিন্ন ধরনের সরকারি জাল নথিপত্র, এসব তৈরীর যন্ত্রপাতি সরঞ্জামসহ মালয়েশিয়ান ৮ হাজার ৩০০ রিংগিত উদ্ধার করা হয়েছে। তিনি মালয়েশিয়ায় অবস্থানরত সহজ সরল বাংলাদেশী প্রবাসীদেরকে জাল ওয়ার্ক পারমিট তৈরী করে প্রতিটির জন্য ৩০০ রিংগিত নিতেন। আর জাল পাসপোর্ট তৈরী করে প্রতি কপি পাসপোর্টের জন্য ১৫০ রিংগিত নিতেন।



আরো সংবাদ


পথশিশুদের জন্য আহমদ শফির ভ্রাম্যমাণ মাদরাসা নিবন্ধনধারীদের এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ ইয়েমেনে শরণার্থী শিবিরে আগুন, মৃত্যু ৮ জনের হিন্দুত্ববাদী সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থার আহ্বান অস্ট্রেলীয় সিনেটরের মেগান কালো! ঘুম ছুটে গিয়েছিল ব্রিটিশ রাজপরিবারে লোহাগাড়ায় মুসলিম এইডের উদ্যোগে নারী দিবস উদযাপিত তালেবান আক্রমণাত্মক হয়ে উঠতে পারে : যুক্তরাষ্ট্রের সতর্কতা আজকে নারীরা বন্দী : মির্জা ফখরুল সৈয়দপুরে রাস্তা দখল করে ঘর স্থাপন : নিষেধ করায় হত্যার হুমকি বিএনপির জনবিচ্ছিন্ন আন্দোলনকে আ’লীগ ভয় পায় না : কাদের শিবপুরে ট্রাক-সিএনজি সংঘর্ষে নিহত ১, আহত ৫

সকল