১৪ এপ্রিল ২০২১
`

জিকে শামীমের বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র অনুমোদন

জিকে শামীম - ফাইল ছবি

জিকে শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে প্রায় ৩০০ কোটি টাকা মূল্যের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মঙ্গলবার অভিযোগপত্র অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দীর্ঘ দিন ধরে তদন্ত চালানো শেষে এ অনুমোদন দেয়া হয়।

গত ২১ অক্টোবর ২৯৮ কোটি ৮ লাখ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে জিকে শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপপরিচালক সালাউদ্দিন।

রাজধানীর সবুজবাগ, বাসাবো এবং মতিঝিল এলাকার প্রভাবশালী ঠিকাদার হিসেবে পরিচিত জিকে শামীম।

ক্যাসিনো এবং অন্যান্য অবৈধ ব্যবসার বিরুদ্ধে সরকারের অভিযানে গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতনে শামীমের অফিসে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় বিপুল পরিমাণ নগদ টাকা এবং অবৈধ অস্ত্র উদ্ধার করা হয়। অভিযানের সময় তার সাত দেহরক্ষীকেও গ্রেফতার করে র‌্যাব।

অভিযানে র‌্যাব সদস্যরা ১৬৫ কোটি টাকার মূল্যমানের স্থায়ী আমানত (এফডিআর), নগদ ১ কোটি ৮ লাখ টাকা এবং বিপুল পরিমাণে বিদেশি মুদ্রা জব্দ করে।

শামীমের মালিকানাধীন জিকেবি অ্যান্ড কোম্পানি প্রাইভেট লিমিটেড থেকে একটি বিদেশি পিস্তল, সাতটি শটগান এবং গুলির একটি বক্স জব্দ করা হয়।

এ ঘটনায় পর দিন ২১ সেপ্টেম্বর গুলশান থানায় শামীমের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, অর্থপাচার রোধ এবং অস্ত্র আইনে মোট তিনটি মামলা দায়ের করে র‌্যাব।

সূত্র : ইউএনবি



আরো সংবাদ