২০ অক্টোবর ২০২০

মাস্ক কেলেঙ্কারি : জেএমআই চেয়ারম্যান গ্রেফতার

-

এন-৯৫ মাস্ক কেলেঙ্কারি মামলায় জেএমআই গ্রুপের চেয়ারম্যান আব্দুর রাজ্জাককে গ্রেফতার করেছে বাংলাদেশের দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের মুখপাত্র প্রণব কুমার ভট্টাচার্য বিবিসি বাংলাকে এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, এন-৯৫ মাস্কের বদলে নকল মাস্ক দেয়ার অভিযোগ অনুসন্ধানের পর ওই কোম্পানির চেয়ারম্যান, কেন্দ্রীয় ঔষধাগারের একজন উপ-পরিচালকসহ ছয়জনের সংশ্লিষ্টতা পাওয়ায় মঙ্গলবার মামলা করে দুদক।

এরপর সেগুনবাগিচা থেকে জেএমআই গ্রুপের চেয়ারম্যান আব্দুর রাজ্জাককে গ্রেফতার করা হয়েছে।

গত এপ্রিল মাসে করোনাভাইরাসের চিকিৎসায় নির্ধারিত ঢাকার মুগদা জেনারেল হাসপাতালসহ কয়েকটি হাসপাতালে কেন্দ্রীয় ঔষধাগার থেকে যেসব এন-৯৫ মাস্ক পাঠানো হয়, সেগুলো এন-৯৫ মোড়কে থাকলেও ভেতরে সাধারণ মাস্ক ছিল।

এসব মাস্ক সরবরাহ করেছিল জেএমআই গ্রুপ।

করোনাভাইরাস সংক্রমণের মধ্যে স্বাস্থ্যকর্মীদের জন্য ঝুঁকিপূর্ণ এসব মাস্ক সরবরাহের ঘটনা ব্যাপক সমালোচনা তৈরি করে।

মাস্ক কেলেঙ্কারির ঘটনা তদন্ত এবং জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা চেয়ে হাইকোর্টে রিটও করা হয়।

সূত্র : বিবিসি


আরো সংবাদ

ঝিনাইদহে বাসের ধাক্কায় ভ্যানচালক নিহত আলুর দাম আরো ৫ টাকা বাড়ানোর সিদ্ধান্ত দলের পরীক্ষিত নেতা-কর্মীদের কমিটিতে স্থান দিতে হবে : তোফায়েল আহমেদ প্রেসিডেন্ট নির্বাচন : আমেরিকার কাছ থেকে যা যা পেতে চায় বাংলাদেশ ব্যর্থতার জন্য বিএনপির নেতাদের পদত্যাগ করা উচিত : সেতুমন্ত্রী ঢাবি ভর্তি পরীক্ষা হবে সশরীরে, নম্বর বিভাজনে আসছে পরিবর্তন বাঘাইছড়িতে প্রতিপক্ষের সাথে বন্দুকযুদ্ধে পিসিপি নেতা নিহত করোনা : বিদেশগামীদের নমুনা পরীক্ষায় ১০ প্রতিষ্ঠানকে অনুমতি তথ্য প্রযুক্তি খাতে আরো ১০ লাখ কর্মসংস্থান নিশ্চিত করা হবে : পলক ঢাকা-১৮ উপ-নির্বাচন আমাদের জন্য একটা বিরাট চ্যালেঞ্জ : আমান দেশে করোনায় আরো ১৮ জনের মৃত্যু

সকল