২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

চট্টগ্রাম বন্দরে ১৯ টন প্রসাধনসামগ্রী জব্দ

চট্টগ্রাম বন্দরে ১৯ টন প্রসাধনসামগ্রী জব্দ -

চট্টগ্রাম বন্দরে কন্টেইনার ভর্তি ১৯ টন প্রসাধনসামগ্রী জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

শুক্রবার রাতে সংবাদ মাধ্যমকে কর্তৃপক্ষ জানায়, মেশিন ও গাড়ির যন্ত্রাংশ ঘোষণা দিয়ে বিপুল পরিমাণ প্রসাধনসামগ্রী আমদানির মাধ্যমে প্রায় ৯০ লাখ টাকার শুল্ক ফাঁকি দেয়ার চেষ্টা করছিল এন বি এম করপোরেশন নামে ঢাকার একটি প্রতিষ্ঠান।

ঈদের ছুটির ঠিক আগে কর্মব্যস্ততার সুযোগ কাজে লাগিয়ে কন্টেইনারটি খালাসের চেষ্টা করছিল আমদানিকারক।

কর্তৃপক্ষ জানায়, ঢাকার উত্তর বাড্ডার এন বি এম করপোরেশন চীন থেকে মেশিন ও গাড়ির যন্ত্রাংশ ঘোষণা দিয়ে একটি পণ্যচালান আমদানি করে, যা খালাসের দায়িত্ব নেয় সিঅ্যান্ডএফ প্রতিনিধি জে জে এসোসিয়েটস।

চট্টগ্রাম কাস্টম হাউসের অডিট ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চের (এআইআর) সহকারী কমিশনার নূর এ হাসনা সানজিদা অনসূয়া জানান, কাস্টম হাউসের কমিশনারের নির্দেশে শুক্রবার কন্টেইনারটির পণ্য শত ভাগ কায়িক পরীক্ষা করা হয় এবং মিথ্যা ঘোষণায় আমদানিকৃত প্রায় ১৯ মেট্রিক টন প্রসাধনসামগ্রী পাওয়া যায়।

এ ঘটনায় শুল্ক ফাঁকির বিষয়ে মামলা দায়েরের কার্যক্রম চলমান রয়েছে এবং জাল-জালিয়াতির ঘটনা ঘটেছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

সূত্র: ইউএনবি


আরো সংবাদ



premium cement
জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ

সকল