২৮ সেপ্টেম্বর ২০২০

পল্লবী থানায় বিস্ফোরণের পর নিষ্ক্রিয় করা হয়েছে আরো ২টি বোমা

পল্লবী থানায় বিস্ফোরণের পর নিষ্ক্রিয় করা হয়েছে আরো ২টি বোমা - ছবি : সংগৃহীত

রাজধানীর পল্লবী থানায় বিস্ফোরণের পর সেখানে আরো দু'টি বোমার নিয়ন্ত্রিত বিস্ফোরণ ঘটানো হয়েছে।

আজ বুধবার ভোর ৫টার দিকে থানাটির ভেতরে একটি বোমার বিস্ফোরণের ঘটনায় চার পুলিশসহ মোট পাঁচজন আহত হয়েছেন।

প্রাথমিকভাবে ধারণা করা হয়, একটি আইইডি-র (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বিস্ফোরণ ঘটার ফলে সেখানে পুলিশ সদস্যদের আহত হওয়ার ঘটনা ঘটে।

তবে পরে পুলিশ জানায়, সেখানে একটি বোমার বিস্ফোরণ ঘটে। পরবর্তীতে সেখানে থাকা আরো দু'টি বোমার নিয়ন্ত্রিত বিস্ফোরণ ঘটানো হয়।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার ওয়ালিদ হোসেন বলছেন, ‘গোপন সূত্রের খবরে গতকাল তিনজন ভাড়াটে খুনিকে গ্রেফতার করেছিল পল্লবী থানার পুলিশ। তাদের কাছ থেকে দুইটি পিস্তল আর জিনিসপত্র উদ্ধার করা হয়, তার মধ্যে ওয়েট মেশিনের (ওজন পরিমাপ করার যন্ত্র) মতো দেখতে একটি বস্তু ছিল।’

‘আজ সকাল সাতটার দিকে সেই ওয়েট মেশিনের মতো বস্তুটির বিস্ফোরণ ঘটলে চারজন পুলিশ সদস্য ও একজন সাধারণ নাগরিক আহত হয়। তাদের মধ্যে ওসি তদন্ত, একজন এসআই ও দুইজন পিএসআই রয়েছেন,’ বলেন তিনি।

কীভাবে এই বিস্ফোরণের ঘটনা ঘটলো, সেটা নিয়ে তদন্ত চলছে বলে তিনি জানান।

ধারণা করা হচ্ছে, এই ওজন মাপা যন্ত্রের ভেতর বোমা স্থাপন করে রাখা হয়েছিল।

ওদিকে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায় জানান, পল্লবী থানায় কোনো আইইডি'র বিস্ফোরণ ঘটেনি, তবে সেখানে অপরাধীদের কাছ থেকে উদ্ধার করা যে বিস্ফোরক ছিল, তার বিস্ফোরণ ঘটায় পুলিশ সদস্যদের আহত হওয়া ঘটনা ঘটে।

তিনি আরো বলেন, এটি কোনো উগ্রবাদী তৎপরতা নয় বলেই তারা মনে করছেন।

কৃষ্ণপদ রায় নিশ্চিত করেছেন যে, থানার মধ্যে একটি ছোট বোমার বিস্ফোরণ ঘটেছে।

এই ঘটনার পর পুলিশের বিভিন্ন শাখার কর্মকর্তারা পল্লবী থানায় এসে তদন্ত শুরু করেছেন।

ঘটনাস্থল থেকে একজন সাংবাদিক বলছেন, সকাল ১১টার দিকে থানার ভেতরের একটি কক্ষে আরো দুইটি বোমার নিয়ন্ত্রিত বিস্ফোরণ ঘটানো হয়।

এমন সময়ে এ ঘটনা ঘটলো যখন সম্প্রতি দেশ জুড়ে উগ্রবাদী হামলার আশঙ্কায় পুলিশ সদর দফতর থেকে সতর্কবার্তা জারি করা হয়েছে। সেখানে পুলিশকে টার্গেট করে বা পুলিশ স্থাপনায় হামলা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয়।

শনিবার পল্টন এলাকা থেকে একটি বোমা সদৃশ বস্তু উদ্ধার করা হয়। তার আগের দিন শুক্রবার পল্টনে একটি বোমা বিস্ফোরণের ঘটনাও ঘটে।

সূত্র : বিবিসি


আরো সংবাদ

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (১৮৩৫০)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (১১১৬৩)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১০৩৩৩)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (৮০৪১)করোনার দ্বিতীয় ঢেউ : বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (৭৮৭৫)আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি (৬৮৩১)যে কারণে আবারো ভয়াবহ যুদ্ধে জড়ালো আর্মেনিয়া-আজারবাইজান (৬০৩৬)সিসিবিরোধী অব্যাহত বিক্ষোভে উত্তাল মিসর (৫৩৯৭)এবার মথুরা! ঈদগাহ মসজিদ সরিয়ে জমি ফেরানোর দাবিতে আদালতে ‘‌ভগবান শ্রীকৃষ্ণ’‌ (৫২৬৯)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (৪৭১০)