১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন সাহেদ

গ্রেফতারের পর মো. সাহেদ - ছবি : সংগৃহীত

ঢাকার রিজেন্ট হাসপাতাল প্রতারণা ও জালিয়াতির মামলায় প্রধান আসামি এবং প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো. সাহেদকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন বা র‍্যাব।

বুধবার ভোরে সাতক্ষীরা জেলার দেবহাটা সীমান্ত থেকে তাকে আটক করা হয় বলে বিবিসি বাংলাকে জানিয়েছেন র‍্যাব-এর আইন ও গণমাধ্যম শাখার পরিচালক আশিক বিল্লাহ।

বিল্লাহ জানান, দেবহাটা সীমান্ত দিয়ে মো. শাহেদ ভারতে পালিয়ে যাবার চেষ্টা করছিল। এ সময় তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল এবং গুলি উদ্ধার করা হয় বলে জানিয়েছেন র‍্যাব মুখপাত্র।

বিভিন্ন গণমাধ্যমে খবর বেরিয়েছিল যে মো. সাহেদের পৈত্রিক বাড়ি সাতক্ষীরা জেলায়।

র‍্যাব জানিয়েছে, আজ তাকে হেলিকপ্টরে করে ঢাকায় এনে আদালতে তোলা হবে।

রিজেন্ট হাসপাতাল প্রতারণার মামলায় এর আগে আরো ১০ জনকে আটক করা হয়েছে। সর্বশেষ আটক করা হয় প্রতিষ্ঠানটির এমডি মাসুদ পারভেজকে।

রিজেন্ট হাসপাতাল ও গ্রুপের মালিক ও এমডিসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে

টেস্ট না করেই করোনাভাইরাস পরীক্ষার ভুয়া রিপোর্ট দেয়াসহ নানা অভিযোগে গত ৭ জুলাই সিলগালা করে দেয়া হয়েছে ঢাকার উত্তরায় রিজেন্ট হাসপাতাল ও রিজেন্ট গ্রুপের প্রধান কার্যালয়।

এরপর ফেসবুকে অনেকে মো: শাহেদের বহু ছবি শেয়ার করেছে যেখানে তাকে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও শীর্ষ সরকারি কর্মকর্তাদের সাথে দেখা গেছে।

র‍্যাব-এর তথ্য অনুযায়ী করোনাভাইরাস টেস্ট করারা জন্য রিজেন্ট হাসপাতাল প্রায় ১০ হাজার মানুষের নমুনা সংগ্রহ করেছে।

কিন্তু সেগুলো পরীক্ষা না করেই রোগীদের ভুয়া ফলাফল দেয়া হয়েছে।

র‍্যাব জানিয়েছে, ৪৫০০ ভুয়া টেস্টের কাগজপত্র তাদের হাতে এসেছে। র‍্যাব বলছে, টেস্টের ভুয়া ফলাফল তৈরি করা হয়েছে রিজেন্ট হাসপাতালের কম্পিউটার সিস্টেমে।

প্রতিষ্ঠানটির কম্পিউটার অপারেটরদের দ্বারা ভুয়া ফলাফল তৈরি করতে বাধ্য করেছে হাসপাতালটির চেয়ারম্যান।
সূত্র : বিবিসি

 


আরো সংবাদ



premium cement