১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

লিবিয়ায় ২৬ বাংলাদেশী খুন : চাঞ্চল্যকর তথ্য দিলেন হাজী কামাল

লিবিয়ায় ২৬ বাংলাদেশী খুন : চাঞ্চল্যকর তথ্য দিলেন হাজী কামাল - সংগৃহীত

সংঘবদ্ধ মানব পাচারকারী চক্রের মূলহোতা কামাল হোসেন ওরফে হাজী কামাল ১১ বছরে অবৈধভাবে প্রায় ৩০০ থেকে ৪০০ বাংলাদেশীকে লিবিয়ায় পাঠিয়েছেন।
লিবিয়ায় ২৬ বাংলাদেশী নিহতের ঘটনায় মানব পাচারকারী চক্রের মূল হোতা কামাল হোসেন ওরফে হাজী কামালকে (৫৫) আটকের পর জিজ্ঞাসাবাদে তিনি একথা জানান।

আজ সোমবার ভোর ৫টার দিকে রাজধানীর গুলশানের শাহজাদপুর এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে র‌্যাব-৩ এর একটি দল তাকে আটক করে ।

দুপুরে প্রেস বিফ্রিংয়ের র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার লেফটেন্ট্যান্ট কর্নেল রকিবুল হাসান এসব তথ্য জানিয়েছেন।
তিনি আরো জানান, লিবিয়া ছাড়াও হাজী কামাল মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশে অবৈধভাবে লোক পাঠান। তিনি একজন টাইলস কন্ট্রাক্টর। অনেক টাইলস শ্রমিক তার সংস্পর্শে আসেন। সেই সুযোগে তিনি শ্রমিকদের প্রলুব্ধ করে বিদেশে পাঠান।

র‌্যাব কর্মকর্তা বলেন, লিবিয়ার মিজদাহ শহরে নৃশংস হত্যাকান্ডে ২৬ বাংলাদেশী নিহত এবং ১১ জন মারাত্মকভাবে আহত হওয়ার ঘটনার সাথে জড়িত চক্রের হোতা ছিলেন কামাল।

র‌্যাব-৩-এর সিনিয়র এএসপি আবু জাফর মো: রহমত উল্লাহ বলেন, হাজী কামালের পিতার নাম মো: জামাত আলী। কুষ্টিয়ার সদর থানা এলাকায় তার গ্রামের বাড়ি। তার কাছে থেকে পাচারকারী চক্র সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য উদঘাটন ও আরো পাসপোর্ট জব্দ করা হয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
টাঙ্গাইলে প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণ, ২ জনের যাবজ্জীবন কেনিয়ায় বাস দুর্ঘটনায় ১১ শিক্ষার্থী নিহত খুলনার ইঁদুর মারার বিদ্যুতের তারে জড়িয়ে বউ-শাশুড়ির মৃত্যু কুবিতে‘বেআইনিভাবে' ডিন নিয়োগের প্রতিবাদে সিন্ডিকেট সদস্যের পদত্যাগ জুলুম-নির্যাতন চালিয়ে সরকার ক্ষমতা ধরে রাখতে পারবে না : মির্জা ফখরুল গাজায় ত্রাণ প্রবেশে ইসরাইলের নিষেধাজ্ঞা যুদ্ধাপরাধের শামিল : জাতিসঙ্ঘ সঙ্গীতশিল্পী খালিদকে বাবা-মায়ের পাশে গোপালগঞ্জে দাফন রাণীনগরে টমটম গাড়ির ধাক্কায় নিহত ১ স্লিপিং ট্যাবলেট খে‌লেও সরকা‌রের ঘুম আসে না : গয়েশ্বর জনসাধারণের পারাপারে গোলাম পরওয়ারের খেয়া নৌকা উপহার ভোলায় হঠাৎ অসুস্থ ২৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি

সকল