২৪ অক্টোবর ২০২০

আবরার হত্যা : জাতিসঙ্ঘের শোক

-

নিজের মত প্রকাশ করায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার ঘটনায় শোক প্রকাশ করেছে জাতিসঙ্ঘের বাংলাদেশ অফিস।

এক বিবৃতিতে সংস্থাটি জানায়, বছরের পর বছর বাংলাদেশের ক্যাম্পাসগুলোতে সহিংস ঘটনা ঘটছে। এর ফলে অনেক জীবন ঝরে পড়েছে। কিন্তু এসব ঘটনার জন্য অপরাধীরা দৃশ্যত দায়মুক্তি পায়। অভিযুক্ত হত্যাকারীদের ব্যাপারে কর্তৃপক্ষ কী ব্যবস্থা নিচ্ছে এ ব্যাপারটি জাতিসঙ্ঘ বাংলাদেশ অফিস নজর রাখছে।

জাতিসঙ্ঘের বিবৃতি

 

বিবৃতিতে বলা হয়, জতিসঙ্ঘ বাংলাদেশ নিরপেক্ষ তদন্তের জন্য উৎসাহ দেয়, যা সুষ্ঠ প্রক্রিয়ায় ন্যায়বিচার সম্পন্ন করে, পরবর্তীতে এমন ঘটনা প্রতিরোধ করে।

বিবৃতিতে আরো বলা হয়, বাকস্বাধীনতা মানুষের অধিকার। নিজের মত প্রকাশের জন্য কাউকে হয়রানি, নির্যাতন এবং হত্যা করা উচিত নয়।


আরো সংবাদ

জনকণ্ঠে ‘জামায়াতের ভয়ঙ্কর পরিকল্পনা’ শিরোনামে প্রকাশিত রিপোর্টের নিন্দা ও প্রতিবাদ জামায়াতের সীরাতুন্নবী (সা:) উদযাপন উপলক্ষে রাজধানীর কলাবাগানে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত রফিক-উল হকের মৃত্যুতে জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসির শোক টয়লেটে বসতেই নারীর নিতম্বে সাপের ভয়ঙ্কর ছোবল, অতঃপর.... কিশোরগঞ্জে নয়া দিগন্তের প্রতিষ্ঠাবার্ষিকীতে আগাম ‘শুভকামনা’ অনুষ্ঠান অব্যাহত ভারী বৃষ্টিতে মাছের ঘের ও সবজি ক্ষেতের ব্যাপক ক্ষতি মাদরাসাছাত্রীকে উত্যক্ত করায় ভ্রাম্যমাণ আদালতে দুই যুবকের কারাদণ্ড স্ত্রীর সামনেই সত্যরঞ্জনকে পিষে ফেলল বাসটি ব্যারিস্টার রফিক-উল হকের দাফন সম্পন্ন বেতাগীতে জেলের ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড করোনা নিয়ে আবারো মহাসঙ্কটে বিশ্ব, বিপজ্জনক পথে বেশ কিছু দেশ

সকল