২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ধর্মের কল বাতাসে নড়ে, আওয়ামী লীগের দুর্নীতি প্রসঙ্গে ফখরুল

ধর্মের কল বাতাসে নড়ে, আওয়ামী লীগের দুর্নীতি প্রসঙ্গে ফখরুল - ছবি : নয়া দিগন্ত

আওয়ামী লীগের নেতারা নিজেরাই তাদের দুর্নীতির প্রমাণ দিচ্ছেন মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ধর্মের কল বাতাসে নড়ে। আজকে আওয়ামী লীগের যে দুঃশাসন দুর্নীতি নির্যাতন নিপীড়ন সেটি এখন অন্য কাউকে বলতে হচ্ছে না, নিজে নিজেই বাতাসে কল নড়া শুরু হয়েছে। আপনারা দেখেছেন গত কয়েকদিন ধরে সারা বাংলাদেশে এখন আওয়ামী লীগের লোকেরাই যুবলীগের নেতারা ছাত্রলীগের নেতারা তারা নিজেরাই প্রমাণ করছেন, যে বাংলাদেশ সম্পদ লুট করে নিয়ে যাচ্ছেন, আপনারা লক্ষ্য করে দেখবেন, গত কয়েকদিন আগে ছাত্রলীগের সভাপতি সম্পাদক ধরা পড়ল ফেয়ার শেয়ার নিতে গিয়ে । সেই শেয়ার আবার এক দুই কোটি টাকা নয় ৮৬কোটি টাকা।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী যুবদল আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রফিকুল আলম মজনু, উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর পাটোয়ারী, দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন প্রমুখ বক্তব্য দেন।

মির্জা ফখরুল বলেন, মজার ব্যাপার হলো, যার সঙ্গে কথা হলো অর্থাৎ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর তার কথোপকথন ইতিমধ্যে মোবাইলে বের হয়ে গেছে। আজকে কি অবস্থায় দেশকে নিয়ে এসেছে আওয়ামী লীগ। তিনি বলেন, ভাইস-চ্যান্সেলর। যাদেরকে আমরা সম্মান করি, তাদেরকে মাথার উপরে রাখি, তিনিও আজকে ঘুষ ব্যবসার সাথে জড়িয়ে পড়েছেন।

আজকের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর বিরুদ্ধে অভিযোগ নিয়ে আন্দোলন করছে। ভর্তি হচ্ছে বিনা পরীক্ষায় অর্থাৎ সেখানেও দুর্নীতি চলছে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সবাই রাস্তায় নেমে পড়েছে।

গোপালগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা শিক্ষার্থীরা আন্দোলন করছে, তারা বলছে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ও অনৈতিক কাজের সাথে জড়িত। এদেশের মানুষ তাহলে যাবে কোথায়? ভাইস-চ্যান্সেলর যাদেরকে সবাই সম্মান করে তারাও যদি এই পন্থায় যায়। তাদেরকে কারা নিয়োগ দিয়েছে? এই অবৈধ সরকার বেছে বেছে সবচেয়ে খারাপ লোকদের কে নিয়ে তারা এই পদে দিয়েছে।

বিএনপি মহাসচিব বলেন,আজকে ঢাকা শহরে ষাটটি ক্যাসিনো, পত্রিকায় আসছে এর প্রত্যেকটি চালাচ্ছে কে যুবলীগের নেতারা, আওয়ামী লীগের নেতারা। এখন নিজেরা ধরা পড়েছে অন্যদের আবার দোষ ধরতে চায়। আজকে প্রমাণিত হয়েছে এই সরকার দুর্নীতিতে মদদ দিচ্ছে। আজকে প্রমাণিত হয়ে গেছে এই সরকার রাষ্ট্রপরিচালনায় সম্পূর্ণরূপে ব্যর্থ। আজকে প্রমাণিত হয়ে গেছে গত ১২ বছরে তারাই দেশকে লুটপাট করে শ্মশানে পরিণত করেছে।

তিনি আরো বলেন, জনগণ বুঝতে শুরু করেছে এই সরকার যতদিন রাষ্ট্র ক্ষমতায় থাকবে ততদিন দেশে আইন থাকবে না। ন্যায় বিচার থাকবে না ।মানুষের জীবনের কোনো নিরাপত্তা থাকবে না ।এমন একটি দেশ বানানো হয়েছে একটি ছোট্ট শিশু পর্যন্ত ধর্ষিত হচ্ছে। আজকে হত্যা করা হচ্ছে খুন করা হচ্ছে তার কোন বিচার হচ্ছে না। চতুর্দিকে একটা অশান্তি অনিশ্চিয়তায় দেশ ভরে গেছে। মানুষের মনে একটা ভয় সৃষ্টি করেছে সরকার।

বেগম জিয়া অত্যন্ত অসুস্থ জানিয়ে বিএনপি মির্জা ফখরুল বলেন, ‘তিনি এখন হাঁটতে পারেন না অন্যের সাহায্য নিয়ে তাকে উঠে দাঁড়াতে হয় তার স্বাস্থ্যের অবস্থা এমন জায়গায় নিয়ে যাওয়া হয়েছে অথচ তাকে সুচিকিৎসা পর্যন্ত দেয়া হচ্ছে না। বারবার আমরা বলেছি তাকে সুচিকিৎসার জন্য মুক্তি দিতে হবে। সরকার তাতে কোনো কর্ণপাত করছে না আমরা কিন্তু তাদের কাছে দয়া ভিক্ষা চাচ্ছি না এটা তার ন্যায্য প্রাপ্য অধিকার।’


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল