১৮ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১১ মহররম ১৪৪৬
`

শক্তিশালী দল নিয়ে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে বাংলাদেশ

- ছবি : সংগৃহীত

তারুণ্য আর অভিজ্ঞতার সমন্বয়ে শক্তিশালী দল গড়েছে হাইপারফরমেন্স ইউনিট। তানজিদ তামিম, আফিফ হোসেন, শামিম পাটেয়ারীর মতো তারকা ক্রিকেটারদের নিয়েই অস্ট্রেলিয়া সফরে যাবে তারা।

তিন ফরম্যাটের সিরিজ খেলতে ১৩ জুলাই অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দল। আসন্ন এই সফরের জন্য ভিন্ন তিনটি দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে ঠাঁই পেয়েছেন জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার।

চারদিনের দলে সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয় সুযোগ পেয়েছেন। এই দলের অধিনায়ক করা হয়েছে মাহমুদুল হাসান জয়কে। ওয়ানডে দলে আছেন সদ্য বিশ্বকাপ খেলে আসা তানজিদ হাসান তামিম।

ওয়ানডেতে আছেন আফিফ হোসেন ধ্রুব ও শামীম হোসেন পাটোয়ারির মতো ক্রিকেটাররাও। এই দলের নেতৃত্ব দেবেন আফিফ। আর টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব দেয়া হয়েছে আকবর আলীকে।

এই সফরে পাকিস্তান শাহীন্সের বিপক্ষে ২টি চারদিনের ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রথম ম্যাচটি শুরু হবে ১৯ জুলাই থেকে। আর দ্বিতীয় চারদিনের ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে ২৬ জুলাই থেকে।

এরপর নর্দার টেরিটরির বিপক্ষে একটি ও পাকিস্তান শাহীন্সের বিপক্ষে আরো একটি ৫০ ওভারের ম্যাচ খেলবে এইচপি। এরপর পাকিস্তান শাহীন্স ও বিগব্যাশের কয়েকটি দলের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা।

এইচপি দলের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি ১১ আগস্ট মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে। ১২ আগস্ট তাসমানিয়ার বিপক্ষে মাঠে নামবে বিসিবির দলটি। ১৪ আগস্ট তৃতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ অ্যাডিলেড স্ট্রাইকার্স।

১৫ আগস্ট এইচপি দল মাঠে নামবে এসিটি কমেটসের বিপক্ষে। আর শেষ দুই ম্যাচে ১৬ ও ১৭ আগস্ট তারা খেলবে পাকিস্তান শাহীন্স ও পার্থ স্কোর্চার্সের বিপক্ষে। ১৯ আগস্ট সিরিজ শেষে দেশে ফেরার কথা রয়েছে তামিম-আফিফদের।

এইচপি চারদিনের দল
সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, পারভেজ হোসেন ইমন, অমিত হাসান, শাহাদাত হোসেন দিপু, আরিফুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন, আইচ মোল্লা, রাকিবুল হাসান, পারভেজ রহমান জীবন, হাসান মুরাদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিপন মণ্ডল ও মারুফ মৃধা।

এইচপি ওয়ানডে দল
তানজিদ হাসান তামিম, জিসান আলম, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারি, আরিফুল ইসলাম, আকবর আলী, ওয়াসি সিদ্দিক, রাকিবুল হাসান, শেখ পারভেজ রহমান জীবন, মাহফুজুর রহমান রাব্বি, আবু হায়দার রনি, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিপন মণ্ডল ও মারুফ মৃধা।

এইচপি টি-টোয়েন্টি দল
তানজিদ হাসান তামিম, জিসান আলম, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারি, আরিফুল ইসলাম, আকবর আলী, ওয়াসি সিদ্দিক, রাকিবুল হাসান, আলিস আল ইসলাম, মাহফুজুর রহমান রাব্বি, আবু হায়দার রনি, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিপন মণ্ডল ও মারুফ মৃধা।


আরো সংবাদ



premium cement
আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার আজ বন্ধ করোনায় আক্রান্ত বাইডেন রাজধানীতে ১৬ প্লাটুন আনসার ব্যাটালিয়ন সদস্য মোতায়েন সাংবাদিকদের ওপর হামলায় গভীর উদ্বেগ বিএফইউজে ও ডিইউজের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর সমর্থন ঘোষণা আজ সারাদেশে 'কমপ্লিট শাটডাউন' ‘যুদ্ধ শুরু হলে নিশ্চিতভাবে লেবানন হবে ইসরাইলের জন্য দোযখ’ ট্রাম্পকে হত্যাচেষ্টার ছবি যেভাবে নির্বাচনকে প্রভাবিত করতে পারে? ট্রাম্পের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ প্রত্যাখ্যান ইরানের কোটাবিরোধী আন্দোলনে রক্তাক্ত সহিংসতায় চট্টগ্রামে ৪ মামলা শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহবান পুলিশ সদর দফতরের

সকল