১৮ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১১ মহররম ১৪৪৬
`

রিয়াজ-রাজ্জাককে বরখাস্ত করেছে পিসিবি

রিয়াজ-রাজ্জাককে বরখাস্ত করেছে পিসিবি - সংগৃহীত

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির কারণে দল নির্বাচক কমিটি থেকে দুই সাবেক ক্রিকেটার ওয়াহাব রিয়াজ ও আবদুল রাজ্জাককে বরখাস্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি।

রিয়াজ-রাজ্জাককে বরখাস্ত করার বিষয় নিয়ে একটি সূত্র ক্রিকবাজকে জানায়, ‘খেলোয়াড়, কোচিং স্টাফসহ বিভিন্ন পক্ষের সাথে আলাপ করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

কয়েক সপ্তাহ আগে পুরুষ এবং নারী দলের নির্বাচক কমিটিতে নিযোগ পান রাজ্জাক। এখন আর নারী দলের নির্বাচক হিসাবেও কাজ করবেন না তিনি। সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপের পর পাকিস্তান পুরুষ দলের নতুন প্রধান নির্বাচকের দায়িত্ব নিয়েছিলেন রিয়াজ।

গত মাসে ইএসপিএনক্রিকইনফোর রিপোর্ট অনুসারে, টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে পাকিস্তানের বিদায়ে হুমকির মুখে পড়ে রিয়াজের পদ।

চলতি বছরের শুরুর দিকে প্রধান নির্বাচকের পদ থেকে সরিয়ে দেয়া হয় রিয়াজকে। তারপরও সাত সদস্যের নির্বাচক কমিটিতে সাধারণ সদস্য হিসেবে রাখা হয় তাকে। তবে ওই কমিটিতে প্রধান হিসেবেই বিবেচনা করা হতো রিয়াজকে। নির্বাচক কমিটির বাকি সদস্যরা হলেন- কোচ, অধিনায়ক, সাবেক দুই ব্যাটার মোহাম্মদ ইউসুফ ও আসাদ শফিক এবং অ্যানালিস্ট বিলাল আফজাল।

ইএসপিএনক্রিকইনফো আরো জানিয়েছে, রিয়াজ-রাজ্জাকের পরিবর্তে আর কাউকে নেয়া হবে না। তবে প্রধান নির্বাচক পদে কাউকে দায়িত্ব দেয়া হতে পারে।

গত চার বছরে পাকিস্তানের ক্রিকেটে ছয়জন প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করেছেন। রিয়াজের আগে বিভিন্ন মেয়াদে কাজ করেছেন হারুন রাশিদ, শাহিদ আফ্রিদি, ইনজামাম উল হাক, মোহাম্মদ ওয়াসিম ও মিসবাহ উল হক।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement