২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সিনক্লেয়ার-আথানাজের নৈপুণ্যে আরব আমিরাতকে হোয়াইটওয়াশ করল ওয়েস্ট ইন্ডিজ

সিনক্লেয়ার-আথানাজের নৈপুন্যে আরব আমিরাতকে হোয়াইটওয়াশ করল ওয়েস্ট ইন্ডিজ। - ছবি : বাসস

স্পিনার কেভিন সিনক্লেয়ার ও ব্যাটার অভিষিক্ত এলিক আথানাজের নৈপুণ্যে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে সংযুক্ত আরব আমিরাতকে হোয়াইটওয়াশ করল ওয়েস্ট ইন্ডিজ।

শুক্রবার রাতে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজ ৪ উইকেটে হারিয়েছে আরব আমিরাতকে। এতে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতল ক্যারিবীয়রা। অভিষেক ওয়ানডেতে যৌথভাবে দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড গড়েন আথানেজ। ২৬ বলে হাফ-সেঞ্চুরি করেন তিনি। বল হাতে ২৪ রানে ৪ উইকেট নেন সিনক্লেয়ার।

শারজাহতে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে আরব আমিরাত। টপ অর্ডারে অধিনায়ক মোহাম্মদ ওয়াসিম ও বৃত্তিয়া অরবিন্দের ব্যাটিং নৈপুণ্যে ভালো অবস্থায় ছিল আরব আমিরাত। ২২ ওভার শেষে স্বাগতিকদের রান ছিল ২ উইকেটে ১৪১।
২৩ ওভার থেকে আরব আমিরাতের ব্যাটিংয়ে ধ্বস শুরু করেন দুই স্পিনার কেভিন সিনক্লেয়ার ও ইয়ানিক কারিয়া। এতে ৪২ রানে শেষ ৮ উইকেট হারায় আরব আমিরাত। শেষ পর্যন্ত ৩৬ দশমিক ১ ওভারে ১৮৪ রানে গুটিয়ে যায় তারা। আটটি চার ও একটি ছক্কায় ৭৫ বলে ৭০ রানের লড়াকু ইনিংস খেলেন অরবিন্দ। ৩৪ বলে ৪২ রান করেন ওয়াসিম। ওয়েস্ট ইন্ডিজের সিনক্লেয়ার ২৪ রানে চারটি ও কারিয়া ৩৪ রানে ২ উইকেট নেন।

জবাবে ব্যাট হাতে নেমেই ঝড় তুলেন আথানেজ। ২৬ বল খেলে ইনিংসের দশম ওভারেই হাফ-সেঞ্চুরি তুলে নেন তিনি। অভিষেক ওয়ানডেতে যৌথভাবে দ্রুততম হাফ-সেঞ্চুরির নজির গড়েন আথানেজ। শেষ পর্যন্ত ৯টি চার ও ৩টি ছক্কায় ৪৫ বলে ৬৫ রানে আউট হন আথানেজ।

পরের দিকে শামারাহ ব্রুকস ৩৯, কেচি কার্টি ২০ ও ভারপ্রাপ্ত অধিনায়ক রোস্টন চেজ অপরাজিত ২৭ রানের ইনিংস খেলে ৮৯ বল আগেই ওয়েস্ট ইন্ডিজের জয় নিশ্চিত করেন। আরব আমিরাতের হয়ে দুটি করে উইকেট নেন আফজাল খান, মুহাম্মদ জাওয়াদুল্লাহ ও কার্তিক মেয়াপ্পান। ম্যাচ সেরা হন সিনক্লেয়ার, সিরিজ সেরা হন ব্রান্ডন কিং।

সিরিজ জয়ের স্বাদ নিয়ে আগামী সপ্তাহ থেকে বিশ্বকাপ বাছাই পর্ব শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ। আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপে খেলতে হলে বাছাই পর্বে সেরা দু’দলের মধ্যে থাকতে হবে ওয়েস্ট ইন্ডিজকে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement