২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

অস্ট্রেলিয়ার ৪৬৯ রানের জবাবে ১৫১ রান তুলতে ৫ উইকেট হারিয়েছে ভারত

- ছবি : সংগৃহীত

ট্রাভিস হেড ও স্টিভেন স্মিথের জোড়া সেঞ্চুরিতে দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে ১২১.৩ ওভারে ৪৬৯ রানে অলআউট হয়েছে অস্ট্রেলিয়া।

বুধবার থেকে ওভালে শুরু হওয়া ফাইনালের প্রথম দিন ৮৫ ওভারে ৩ উইকেটে ৩২৭ রান করেছিল অস্ট্রেলিয়া। হেড ১৪৬ ও স্মিথ ৯৫ রানে অপরাজিত ছিলেন।

বৃহস্পতিবার দ্বিতীয় দিন টেস্ট ক্যারিয়ারের ৩১তম সেঞ্চুরি তুলে নেন স্মিথ। শেষ পর্যন্ত ১৯টি চারে ২৬৮ বলে ১২১ রানে আউট হন স্মিথ। টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরির স্বাদ হেড থামেন ১৬৩ রানে। ১৭৪ বল খেলে ২৫টি চার ও ১টি ছক্কা মারেন তিনি।

এছাড়া অস্ট্রেলিয়ার পক্ষে উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি ৪৮, ওপেনার ডেভিড ওয়ার্নার ৪৩ ও মার্নাস লাবুশেন ২৬ রান করেন।

ভারতের তিন পেসার- মোহাম্মদ সিরাজ ৪টি, মোহাম্মদ সামি ও শারদুল ঠাকুর ২টি করে এবং স্পিনার রবীন্দ্র জাদেজা ১টি উইকেট নেন।

পরে ব্যাট হাতে নেমে ভারত ৩৮ ওভারে করতে পেরেছে ১৫১ রান, হারিয়েছে ৫ উইকেট। ফলে ৩১৮ রানে পিছিয়ে আছে তারা।

ভারতের হয়ে রবিন্দ্র জাদেজা করেছেন সর্বোচ্চ ৪৮ রান, এছাড়া আজিঙ্কা রাহানে ২৯ রান নিয়ে অপরাজিত আছেন। বাকিরা সবাই আউট হয়েছেন ১৫ রানের নিচে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের রাজধানীতে তৃষ্ণার্তদের মাঝে শিবিরের বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ রাজশাহীতে সাড়ে ৬ কোটি টাকার হেরোইনসহ যুবক গ্রেফতার এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা গাজার বালিতে আটকে পড়েছে ইসরাইলি বাহিনী : হামাস মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন : যা বলছে আওয়ামী লীগ মান্দায় বিদ্যুতের আগুনে পুড়ল ৮ বসতবাড়ি রিজওয়ানকে টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান বললেন আফ্রিদি

সকল