২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

জন্মভূমি পাকিস্তানের উপর অভিমান করে আরব আমিরাতের হয়ে খেলবেন উসমান খান

জন্মভূমি পাকিস্তানের উপর অভিমান করে আরব আমিরাতের হয়ে খেলবেন উসমান খান - ছবি : সংগৃহীত

জন্মভূমি পাকিস্তান নয়, আরব আমিরাতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার গড়তে চান উসমান খান। শুধু তাই নয়, পাকিস্তানের বিপক্ষে পারফর্ম করে নিজের সক্ষমতা প্রকাশ করতে চান তিনি। হতে চান পাক ক্রিকেটের আক্ষেপের কারণ। পাকিস্তান দলে সুযোগ না পাওয়ায় আক্ষেপসূচক এমন মন্তব্য করেন উসমান খান।

বিপিএলের কল্যাণে বাংলাদেশের দর্শকদের কাছে পরিচিত মুখ উসমান খান। গত আসরে তিনি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে দারুণ এক সেঞ্চুরি করে আলোচনায় আসেন। তাছাড়া ফ্রাঞ্চাইজি ক্রিকেট ফলো করা ক্রিকেটপ্রেমীদের কাছেও বেশ আলোচিত এক নাম তিনি। বিশেষ করে পিএসএলের নিয়মিত পারফর্মার উসমান।

পিএসএলের শেষ আসরে মুলতানের হয়ে মাত্র ৩৬ বলে সেঞ্চুরি করেছিলেন উসমান, যা পিএসএল ইতিহাসের দ্রুততম। ফলে স্বপ্ন দেখেছিলেন পরের আফগানিস্তানের বিপক্ষে সিরিজে পাকিস্তান দলে ডাক পাবেন। বিশেষ করে সিনিয়র ক্রিকেটাররা বিশ্রাম পাওয়ায়। কিন্তু তা আর হয়নি, সুযোগ মেলেনি। আর এবার জন্মভূমির হয়ে খেলার হাল ছেড়ে দিয়েছেন তিনি।

তবে অভিমানী উসমান পাকিস্তানকে দেখিয়ে অভিপ্রায়ে ঘাঁটি গড়তে যাচ্ছেন আরব আমিরাতে। সম্প্রতি আরব আমিরাতের সংবাদমাধ্যম দ্য ন্যাশনালের সাথে আলাপকালে উসমান বলেন, ‘পাকিস্তানে কেউ আমার দিকে তাকিয়েও দেখে না। সেখানে আমি একটা সুযোগও পাইনি। আমি অন্য কোথাও সুযোগ নিতে চাই।’

উসমান আরো যোগ করেন, ‘আমার স্বপ্ন এখন আরব আমিরাতের হয়ে খেলা। এখানে পরিশ্রম করে যাওয়ার লক্ষ্য আমার। যেন আমি ইউএইর হয়ে খেলার যোগ্য হয়ে উঠতে পারি। একদিন আমি পাকিস্তানের বিপক্ষে খেলে আমার প্রতিভা দেখিয়ে দিতে চাই। আমি সেই সময়ের অপেক্ষায় আছি।’


আরো সংবাদ



premium cement