১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আইপিএলে চ্যাম্পিয়ন দল পাবে ২০ কোটি রুপি

আইপিএলে চ্যাম্পিয়ন দল পাবে ২০ কোটি রুপি। - ছবি : সংগৃহীত

প্রায় দু’মাসের প্রতিযোগিতা শেষ হবে রোববার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ফাইনালে মুখোমুখি গুজরাট টাইটান্স ও চেন্নাই সুপার কিংস। এবারের আইপিএলে মোট পুরস্কারমূল্য ৪৬ কোটি ৫০ লাখ রুপি। চ্যাম্পিয়ন দল পাবে ২০ কোটি রুপি।

২০০৮ সালে প্রথম আইপিএলে চ্যাম্পিয়ন দলের জন্য ছিল চার কোটি ৮০ লাখ রুপির পুরস্কার। রানারআপ পেয়েছিল দুই কোটি ৪০ লাখ রুপি। গত বছর চ্যাম্পিয়ন হয়ে গুজরাট পেয়েছিল ২০ কোটি রুপি এবং রানারআপ রাজস্থান রয়্যালস পেয়েছিল ১৩ কোটি রুপি। এবারো একই পরিমাণ আর্থিক পুরস্কার থাকছে চ্যাম্পিয়ন ও রানারআপ দলের জন্য।

আর্থিক পুরস্কার রয়েছে প্লে-অফে ওঠা বাকি দু’দলের জন্যও। তৃতীয় স্থানে শেষ করা মুম্বাই ইন্ডিয়ান্স পাবে সাত কোটি ও চতুর্থ লখনউ সুপার জায়ান্টস পাবে ছয় কোটি ৫০ লাখ রুপি। বাকি দলগুলোর জন্য কোনো আর্থিক পুরস্কার থাকছে না।

রয়েছে আরো কিছু পুরস্কার। ব্যক্তিগত সাফল্যের জন্য যেগুলো পাবে ক্রিকেটাররা। প্রতিযোগিতায় সর্বোচ্চ রান সংগ্রহকারী অরেঞ্জ ক্যাপের সাথে পাবেন পাবেন ১৫ লাখ রুপি। সর্বোচ্চ উইকেট শিকারি বেগুনি রঙের ক্যাপের সাথে পাবেন ১৫ লাখ রুপি। তাদের থেকে বেশি আর্থিক পুরস্কার পাবে আইপিএলের সব থেকে সম্ভাবনাময় ক্রিকেটার। তাকে দেয়া হবে ২০ লাখ রুপি।

প্রতিযোগিতার সব থেকে মূল্যবান ক্রিকেটার পাবেন ১২ লাখ রুপি। মৌসুমের সেরা পাওয়ার প্লেয়ারকে দেয়া হবে ১৫ লাখ এবং বছরের সেরা গেম চেঞ্জার ক্রিকেটার পাবে ১২ লাখ রুপি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল