২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাদ নয়, ছুটি নিয়ে বিশ্রামে আফিফ হোসেন

বাদ নয়, ছুটি নিয়ে বিশ্রামে আফিফ হোসেন - ছবি : সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের অধিনায়কত্ব পান আফিফ হোসেন ধ্রুব। প্রথম দুই ম্যাচে নেতৃত্বও দেন দলকে। তবে তৃতীয় ম্যাচের ঘোষিত স্কোয়াডে ছিল না তার নাম। এমতাবস্থায় সমর্থকদের মনে প্রশ্ন উঠে, তবে কি এ দল থেকেও জায়গা হারালেন আফিফ?

প্রশ্ন উঠাটা অমূলক নয়, সিরিজের প্রথম দু’ম্যাচে প্রত্যাশিত পারফর্ম করতে পারেননি তিনি। চার ইনিংসে মোটে ৯৫ রান করেন তিনি। গড় মোটে ২৩! তবে সব শঙ্কা দূর হয়েছে। জানা গেল পারফরম্যান্সের কারণে বা বাদ নয় স্বেচ্ছায় বিশ্রাম নিয়েছেন তিনি।

শবিবার (২৭ মে) বিসিবির একটি সূত্র থেকে জানা গেছে, বিশ্রাম চেয়ে বিসিবির কাছে শেষ ম্যাচ থেকে ছুটি নিয়েছেন আফিফ। মূলত প্রথম শ্রেণির ক্রিকেটের অভিজ্ঞতা কম থাকায় টানা দুটি চারদিনের ম্যাচ খেলে ক্লান্ত হয়ে গেছেন এই তরুণ তারকা ক্রিকেটার।

এর আগে মাস দুয়েক আগে জাতীয় দল থেকে জায়গা হারান আফিফ। বাজে ফর্ম ও প্রত্যাশানুযায়ী পারফর্ম করতে না পারায় হাথুরুসিংহের পরিকল্পনার বাইরে চলে যান। তবে ঢাকা প্রিমিয়ার লিগে দারুণ পারফর্ম করে জায়গা করে নেন এ দলে৷ তবে এখানে নিস্প্রভ ছিলেন আফিফ।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৫ মে) ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে তৃতীয় টেস্টের জন্য দল ঘোষণা করে বিসিবি। সেখানে বাংলাদেশ ‘এ’ দলে আসে আমূল পরিবর্তন। দলে ফিরেন মুমিনুল হক সৌরভ, ইয়াসির আলি রাব্বি, নুরুল হাসান সোহান, মৃত্যুঞ্জয় চৌধুরী, নাসুম আহমেদ ও শরিফুল ইসলাম।


আরো সংবাদ



premium cement