১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

জাতীয় দলের সাথে কাজ করবেন না সিডন্স

জেমি সিডন্স - ছবি - ইন্টারনেট

বাংলাদেশ জাতীয় দলের হয়ে আর কাজ করবেন না জেমি সিডন্স। গত আগস্টের পর থেকে দলের ব্যাটিং কোচের দায়িত্বে তার ভূমিকা ছিল না তেমন একটা। কোনো কোনো সিরিজে তাকে কাজ লাগিয়েছে বিসিবি, কোনোটিতে নয়। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে ক্রিকেটাররা দুই ভাগে ইংল্যান্ডে গেলেও দলের সাথে যাননি সিডন্স। সামাজিক মাধ্যমে জানিয়ে দিলেন, জাতীয় দলের সাথে আর কাজ করবেন না।

সোমবার তিনি জানান, এখন থেকে শুধু জাতীয় দলের আশেপাশে থাকা ক্রিকেটারদের নিয়েই কাজ করবেন তিনি।

সিডন্স বলেন, জাতীয় দলের সাথে আমি আর কাজ করব না। কারণ আমার মনে হয় বিসিবিকে আমি সেরাটা দিতে পারি পরবর্তী প্রজন্মের সাথে কাজ করে, যেন জাতীয় দলের পাশেপাশে থাকা ক্রিকেটারদের দেখভাল ভালোভাবে করা এবং দেশের জন্য পরবর্তী সুযোগটা কাজে লাগানোর জন্য তাদের প্রতিটি দিন উন্নতি করা যায়। তরুণ ক্রিকেটারদের স্কিল নিয়ে কোচিং করানো আমি ভালোবাসি এবং বিসিবিও এটা চায়, এজন্যই এটা সম্ভব করতে পেরেছি।

তিনি বলেন, জাতীয় দলে কাজ করলে খ্যাতি বেশি এবং সেটিও আমি পছন্দ করি। কিন্তু স্কিল গড়ে তোলা, উন্নতি এবং অনুশীলন হয় নেটে এবং মিরপুরের নেটে প্রচণ্ড গরমে ঘাম ঝরিয়ে। ‘এ’ দল ও টাইগার্সের হয়ে ভবিষ্যতের ক্রিকেটারদের নিয়ে কাজ করতে মুখিয়ে আছি।

গত অগাস্টে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানান, এখন থেকে জাতীয় দলের বাইরের ক্রিকেটারদের নিয়েই বেশি কাজ করবেন সিডন্স। এরপর থেকে সেটিই বেশি হয়ে আসছিল। তবে এর ফাঁকে জাতীয় দলের সাথেও নিয়মিত কাজ করছিলেন তিনি। এবার জাতীয় দলে তার সেই অধ্যায়ের সমাপ্তি।

উল্লেখ্য, জেমি সিডন্স ২০০৭ সালের অক্টোবরে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব গ্রহণ করেছিলেন। ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের পর তিনি পদত্যাগ করেন। সর্বশেষ দ্বিতীয় দফায় গত বছর ঢাকায় আসেন জেমি সিডন্স। নিয়েছিলেন তামিম-মুশফিকদের ব্যাটিং কোচের দায়িত্ব। তবে বোর্ডের পক্ষ থেকে তখনই আভাস মিলছিল, সিডন্সকে এইচপি, বাংলা টাইগার্স এবং ‘এ’ দলের সাথে কাজ করার সুযোগ করে দিতে চায় তারা।


আরো সংবাদ



premium cement